• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

অলিম্পিকে এক পা আর্জেন্টিনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০১:৩৬ পিএম
অলিম্পিকে এক পা আর্জেন্টিনার
আর্জেন্টিনার প্রথম গোলদাতা আলমাদাকে (বাঁয়ে) সতীর্থের শুভেচ্ছা। ছবি: সংগৃহীত

চলতি বছরের প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টের মূলপর্বে খেলার সম্ভাবনা তৈরি করলো আর্জেন্টিনা। বৃহস্পতিবার বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২-০ গোলের সহজ জয় পেয়েছে তারা পেরুকে। 

আপাতত বাছাইপর্বে খেলছে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। তবে অলিম্পিকের টিকিট পেলে সেখানে লিওনেল মেসি ও আনহেল ডি মারিয়াদেরও দেখা যেতে পারে। প্যারাগুয়ের সঙ্গে প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র করার পর কিছুটা হতাশায় ছিল আলবিসেলেস্তেরা। অলিম্পিক বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলে  নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়ে সে হতাশা কাটাতে সক্ষশ হয়েছে ম্যারাডোনার দেশ। 

ভেনেজুয়েলার পলিদেপোর্টিভো মিসায়েল দেলগাদো স্টেডিয়ামের এই ম্যাচ জিতে ‘বি’ গ্রুপের টেবিলের শীর্ষে ওঠে গেছে আর্জেন্টিনা। জাভিয়ের মাসচেরানোর দলের হয়ে গোল করেছেন থিয়েগো আলমাদা ও লুসিয়ানো গোনদু। 

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল হয়নি। একের পর এক ফাউল করেই ব্যস্ত থাকতে দেখা যায় দুদলের খেলোয়াড়দের। 

আর্জেন্টিনার হয়ে দ্বিতীয়ার্ধের ৮ মিনিটে ডেডলক ভাঙেন অধিনায়ক আলমাদা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। পেরুও এরপর গোল শোধে মরিয়া ওয়ে ওঠে। কিন্তু তারা বারবার ব্যর্থ হয় আর্জেন্টিনার রক্ষণে গিয়ে। শেষ বাঁশি বাজার তিন মিনিট আগে আলমাদার কাছ থেকে বল পেয়ে দ্বিগুণ লিডে জয় নিশ্চিত করেন গুনদো।

আগের ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর এবার পূর্ণ পয়েন্ট পেল আর্জেন্টিনা। ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে গোল গড়ে তারা শীর্ষে ওঠে গেল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে প্যারাগুয়ে। আসন্ন অলিম্পিকে খেলতে হলে শেষ পর্যন্ত নম্বর ওয়ানেই থাকতে হবে মাসচেরানোর দলকে। 

উল্লেখ্য, ল্যাতিন আমেরিকার দুই গ্রুপ থেকে দুটি দল যাবে অলিম্পিকে। এখন ১০টি দল খেলছে দুই গ্রুপে। ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনেজুয়েলা, কলম্বিয়া ও ইকুয়েডর। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে চিলি, পেরু, প্যারাগুয়ে ও উরুগুয়ে।
 

Link copied!