• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এবার বাংলাদেশের লক্ষ্য সিরিজ, শ্রীলঙ্কার সমতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪, ০৭:১২ পিএম
এবার বাংলাদেশের লক্ষ্য সিরিজ, শ্রীলঙ্কার সমতা
ট্রফিসহ শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলের অধিনায়ক। ছবি : সংগৃহীত

গত ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতেছিল বাংলাদেশ। এবার চট্টগ্রামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে দারুণ এক জয় পেল স্বাগতিক বাংলাদেশ সবমিলে টানা দুই জয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে। শুক্রবারও সফল হতে চায় টাইগাররা, সেইসঙ্গে জয়ের হ্যাটট্রিকের আশা। আর দ্বিতীয় ম্যাচে জিতলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের। 

প্রথম ম্যাচে ২৫৫ রান রীতিমত ফাইটিং স্কোর। তারপরও নাজমুল হোসেন শান্ত আর মুশফিকুর রহিমের ব্যাটিং দাপটে ব্যর্থ হলো লঙ্কানরা। বাংলাদেশের জয় এলো ৬ উইকেটের ব্যবধানে। 

শুক্রবার বাংলাদেশের সিরিজ লাভের আশা। আর সফরকারীদের ঘুরে দাঁড়াবার পালা। ফলে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ হবে সেয়ানে সেয়ানে লড়াই। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ২টা ৩০ মিনিটে খেলা শুরু হবে।

লঙ্কান দলপতি কুশল মেন্ডিস হারের জন্য রাতে শিশিরকে দায়ী করেছেন। তাই শুক্রবার টস জিতলে ব্যাটিং নেবেন না। প্রথম ম্যাচে এই ভুলটি করেছিলেন বলে মনে করেন তিনি। সিরিজ সমতায় ফিরতে তার দল যার পরনাই লড়বে। তবে বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ বলতে ভুল করেননি। তিনি প্রথম ম্যাচে শান্ত, মুশফকি ও মাহমুদুল্লাহর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন।

টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত তার দল নিয়ে প্রস্তুত দ্বিতীয় ম্যাচে মোকাবিলা করতে। তিনি বললেন, আমরা চেষ্টা করবো জয়ের ধারাবাহিকতা বজায় রেখে সিরিজ জিততে। প্রথম ম্যাচের মতো আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করবো। বাংলাদেশ ২০২১ সালে লঙ্কানদের বিরুদ্ধে সর্বশেষ সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিলো। 

সব মিলিয়ে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ ৫৫ ম্যাচের মধ্যে ১১টিতে জিতেছে, হেরেছে ৪২টিতে। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে সা¤প্রতিক পরিসংখ্যানে ওয়ানডে ফরম্যাটে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের  আধিপত্য কিছুটা হলেও বেশি।  
 

Link copied!