• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‍‍`বার্সেলোনায় থাকলে নেইমার ব্যালন ডি‍‍`অর জিততেন‍‍`


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৫:০২ পিএম
‍‍`বার্সেলোনায় থাকলে নেইমার ব্যালন ডি‍‍`অর জিততেন‍‍`

বিশ্বের সবচেয়ে আক্রমনাত্মক ত্রয়ী হিসেবে আর্জেন্টিনার লিওনেল মেসি, উরুগুয়ের লুইস সুয়ারেজ এবং ব্রাজিলের নেইমার সমাদৃত ছিলেন। ফুটবল ইতিহাসে সবচেয়ে মারাত্মক আক্রমণকারী ত্রয়ী গঠন করেছিলেন তারা।

তারা শুধু ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনটি মৌসুমে একসাথে ছিলেন। তবে এটাই তাদের জন্য যথেষ্ট সময় ছিল চ্যাম্পিয়নস লিগসহ ছয়টি শিরোপা জয়ের জন্য। তারা একত্রে ৩৬৪টি গোল করেছেন যার মধ্যে আর্জেন্টাইনের ১৫৩টি, উরুগুয়ের তারকার ১২১টি এবং ব্রাজিলিয়ানের ৯০। নেইমার প্যারিসে পাড়ি দিলে এই ত্রয়ী ভেঙে যায়।

সুয়ারেজ এক সাক্ষাত্কারে বলেছেন, সবকিছু জয়ের জন্য তারা নেইমারকে স্পেনে থাকার পরামর্শ দিয়েছিলেন।

সুয়ারেজ বলেন, “আমরা তাকে বলেছিলাম যে সে যদি সবকিছু জিততে চায় তবে তাকে আমাদের সাথে থাকতে হবে। সে আমাদের কথা শুনেছিল এবং বলেছিল যে সে থাকতে চায়। বন্ধু হিসেবে আমরা তাকে চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিলাম। কিন্তু তার পরিবার হস্তক্ষেপ করে এবং অন্য সিদ্ধান্ত নেয়। আমরা তাকে বলেছিলাম যে ইংল্যান্ডে সে ভালো থাকবে। ম্যানচেস্টার সিটি আছে, কিন্তু ফ্রান্স?"

উরুগুইয়ান আরও বলেন, "আমি নিশ্চিত যে, নেইমার বার্সেলোনায় থাকলে তিনি ব্যালন ডি‍‍`অর জিততেন। আমাদের ত্রয়ীতে কোনো ঈর্ষা ছিল না। নেইমার তরুণ এবং যারা তার চেয়ে বেশি অভিজ্ঞ তাদের পরামর্শ শুনতে পছন্দ করত। ২০১৬ সালে যখন আমি ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে গোল্ডেন বুটের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম তারা আমাকে জিততে সাহায্য করেছিল এবং আমি সবসময় কৃতজ্ঞ থাকব। আমার কাছে মেসি সেরা আর নেইমার দ্বিতীয়।”

Link copied!