• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

অপরাজিত বিজয়, অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনীও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৮:৪৩ পিএম
অপরাজিত বিজয়, অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনীও
অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন আবাহনীর আসল উৎসব। ছবি : সংগৃহীত

সেঞ্চুরি করে চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে অপরাজিত রেখেই মাঠ ছাড়েন ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়।

আগেই শিরোপা জেতা আবাহনী সোমবার শাইনপুকুরকে ৬ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) অপরাজিত থাকার আনুষ্ঠানিকতা সারলো। আকাশী-নীল জার্সিদের এটি ২৩তম শিরোপা।

সোমবার মিরপুর শেরে বাংলায় টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৩৪ রান করে শাইনপুকুর। তাড়া করতে নেমে ৪৬.১ ওভারে ৪ উইকেট হারিয়েই জয় নিশ্চিত করে আবাহনী। বিজয় ১১০ রানে অপরাজিত ছিলেন। তার ১২০ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ৪টি ছক্কা।

শুরুতে পরপর দুই বলে আবাহনী দুই ওপেনারকে হারায়। ৭ রানে নাঈম শেখ এবং ১৪ রানে সাব্বির হোসেন ফিরে যান।

দুই ওপেনার ফিরলে তিনে নামা এনামুল হক বিজয় প্রতিরোধ গড়েন মাজহারুল ইসলাম সাগরকে নিয়ে। ২৩ রানে সাগরের আউটে ভাঙে ৬৫ রানের জুটি। এক প্রান্তে আগলে বিজয়ের সঙ্গী হন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। দুজনে এগোচ্ছিলেন ভালোভাবে। ২৯ রানে মোসাদ্দেকের বিদায়ে ভাঙে ফিফটির জুটি।

বিজয়ের সঙ্গী এবার নাহিদুল ইসলাম। ২১ রানে নাহিদুলের আউটে এই জুটিও লম্বা হয়নি। এরপর ক্রিজে এসে ফেরেন রাকিবুল হাসান (১)। শেষে জারিফ রহমান দারুণ সঙ্গ দেন বিজয়কে। 

এর আগে অমিত হাসান-খালিদ হাসানের ফিফটিতে ভর করে ২৩৫ রানের লক্ষ্য দিতে পারে শাইনপুকুর। অধিনায়ক অমিত সর্বোচ্চ ৭৭ রান করেন। ১১৬ বলে ৫টি চারের মারে ইনিংসটি সাজিয়েছেন অমিত। ৫৮ বলে ৫৮ রান করেন খালিদ। তার ইনিংসে চারের মার ছিল ৮টি আর ছয়ের মার ১টি।

ইরফান শুক্কুর ৩৩ রান করে রিটায়ার্ড হার্ট হন। শেষ দিকে ১৪ রান করেন আনামুল হক।

আবাহনীর হয়ে ৩ উইকেট নেন রাকিবুল। ২টি করে উইকেট নেন আব্দুল রওশান ও মোসাদ্দেক।  

Link copied!