• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

রাজার ৮ উইকেট দখল, সাকিবদের হারাল তামিমরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৫:২২ পিএম
রাজার ৮ উইকেট দখল, সাকিবদের হারাল তামিমরা
রাজার উইকেট লাভ উদযাপন। ছবি : সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আগের ইনিংসে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক গড়েছিলেন। রাজ্জাক ও মাশরাফির পর তৃতীয় বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়েন সাকিব। তার এমন নজিরের দিনে মাত্র ২৩ রানে ৮ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড গড়লেন রেজাউর রহমান রাজা।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাই বাংলাদেশি কোনো বোলারের সেরা বোলিং ফিগার। অবশ্য ১৪ রান কম দিলে বিশ্বরেকর্ডও গড়ে ফেলতে পারতেন প্রাইম ব্যাংকের এই পেসার। লিস্ট ‘এ’ তে সেরা বোলিং ফিগারের রেকর্ডটি ভারতের শাহবাজ নাদিমের দখলে।

সোমবার ফতুল্লায় প্রাইম ব্যাংকের রাজার তোপে ২৭১ রান তাড়ায় স্রেফ ৭১ রানে গুটিয়ে গেছে সাকিবের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তামিম-জাকিরদের জয় ১৯৯ রানের বড় ব্যবধানে।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে প্রাইম ব্যাংক। দলীয় ৫০ রানের মধ্যেই দুই ওপেনার শাহাদাত হোসেন দিপু ও তামিম ইকবালকে হারিয়ে কিছুটা বিপদেই পড়েছিল তারা। তবে এরপরই দলের হাল ধরেন অধিনায়ক জাকির হাসান ও মুশফিকুর রহিম। দুজনে মিলে তৃতীয় উইকেটে ১৩৩ রানের জুটি গড়েন।

সাকিবের বলে ক্যাচ আউট হওয়ার আগে ৯৫ বল মোকাবিলায় ৮৫ রান করে সাজঘরে ফেরেন জাকির, ৯টি চার ও ২টি ছক্কায় সাজানো তার ইনিংস। ৯৪ বলে ৭৮ রান করা মুশফিক হাঁকান ৭টি চার ও ২টি ছক্কা। শেষদিকে ১০ বলে ২২ রানের ক্যামিও খেলেন হাসান মাহমুদ। প্রাইম ব্যাংক অলআউট হয় ২৭০ রানে।

অন্যদিকে, ৪২ রানে দুই উইকেট পান সাকিব। এ ছাড়া দুটি করে উইকেট শিকার করেন শফিকুল ইসলাম, আরিফ আহমেদ ও তাইবুর রহমানও।

শেখ জামালের দুই ওপেনার সাইফ হাসান ও সৈকত আলিকে ফিরিয়ে প্রাইম ব্যাংককে দারুণ শুরু এনে দেন হাসান মাহমুদ। তবে এরপর রাজত্ব করেন কেবলই রাজা।

 

Link copied!