• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নারিন তাণ্ডবে লখনৌকে হারিয়ে শীর্ষে কলকাতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ০১:১২ পিএম
নারিন তাণ্ডবে লখনৌকে হারিয়ে শীর্ষে কলকাতা
হাফ সেঞ্চুরির পর দর্শকদের অভিনন্দনের জবাব দিচ্ছেন সুনিল নারিন। ছবি: সংগৃহীত

চলতি আইপিএল আসরটা কিছুটা হলেও নিজের করে নিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনিল নারিন। একের পর এক তাণ্ডবলীলা চালাচ্ছেন নারিন। এবার লখনৌ সুপার জায়ান্টের বোলারদের উপর চড়াও হয়ে কলকাতা নাইট রাইডার্সকে এনে দিলেন ২৩৫ রানের বিশাল পুঁজি। জবাবে ব্যাট করতে নেমে লখনৌ অলআউট হয়ে গেছে ১৬.১ ওভারে মাত্র ১৩৭ রানে। এতে ৯৮ রানের বিশাল জয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে কলকাতা।

রোববার অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে কলকাতা। আক্রমণাত্মক ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ২৬ বলে ৬১ রান তোলেন দুই ওপেনার নারিন ও ফিল সল্ট। ১৪ বলে ৩২ রান করে আউট হন সল্ট।

দ্বিতীয় উইকেটে এনক্রিশ রঘুবংশীকে নিয়ে ৭৯ রানের জুটি করেন নারিন। ২৭ বলে ফিফটি হাঁকানোর পর নারিন থামেন ৮১ রানে ( ৩৯ বলে ৬ বাউন্ডারি ৭ ছক্কায়)। রঘুবংশী করেন ২৬ বলে ৩২ রান।

শেষ দিকে ৬ বলে ২৫ রান করেন রমানদিপ সিং। ব্যাট করেন ৪১৬.৬৬ স্ট্রাইকরেটে। এতে ৬ উইকেটে ২৩৫ রানের পুঁজি পায় কলকাতা।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে আরশিন কুলকারনিকে হারায় লখনৌ। এরপর ৫০ রানের জুটি করেন অধিনায়ক লোকেশ রাহুল ও মার্কান স্টয়নিস। ২১ বলে ২৫ রানেই থেমে যায় রাহুলের ইনিংস।

কিছু আক্রমণাত্মক ব্যাটিং করে সামনে এগোচ্ছিলেন স্টয়নিস। কিন্তু তাকে থামিয়ে দেন আন্দ্রে রাসেল। ২১ বলে ৩৬ রান করে হার্শিত প্যাটেলের হাতে ক্যাচ হন তিনি। নিচের দিকে আর কেউ ২০ রানের ঘরও স্পর্শ করতে পারেননি।

বল হাতে কলাকাতার হারশিত রানা ও বরুন চক্রবর্তী ৩টি করে, আন্দ্রে রাসেল ২টি এবং মাইকেল স্টার্ক ও ম্যাচসেরা নারিন ১টি করে উইকেট লাভ করেন। 

 

Link copied!