• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ফাইনালে খেলা নিশ্চিত মোস্তাফিজের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৫:১৮ পিএম
ফাইনালে খেলা নিশ্চিত মোস্তাফিজের
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

বাংলাদেশের ‘কাটারমাস্টার’খ্যাত মোস্তাফিজুর রহমান মাথায় বলের আঘাতে আহত হয়ে হাসপাতালে যাওয়ার পর থেকে ভক্তরা হতাশায় ছিলেন। আশঙ্কা ছিল, তিনি হয়তো এবারের বিপিএলে আর খেলবেন না। তবে সব আশঙ্কা উড়িয়ে যে খবরটা তৈরি হয়েছে তা হলো, শুক্রবারের ফাইনালে খেলবেন মোস্তাফিজ।

প্রথম কোয়ালিফায়ারে খেলতে পারেননি মোস্তাফিজ। চট্টগ্রামে অনুশীলনে মাথায় বলের আঘাত পাওয়ায় থাকতে হয়েছে মাঠের বাইরে। যদিও তারকা এই পেসারকে ছাড়াই রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ফাইনাল নিশ্চিতের পরপরই এলো কুমিল্লা শিবিরে বড় স্বস্তির খবর। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, শিরোপা নির্ধারণী ম্যাচে খেলবেন তিনি।

চিকিৎসক মঙ্গলবার বলেন, ‘মোস্তাফিজ ভালো আছে, আজকে তাকে ডাক্তার দেখেছে। সেলাই খুলে দেওয়া হয়েছে। ফাইনালে খেলতে বাধা নেই আর। সে খেলবে। এক কথায় বলতে গেলে হি ইজ ফিট টু প্লে।’

মোস্তাফিজ আগেই সুস্থ হচ্ছিলেন। তবে তাকে নিয়ে কোনোপ্রকার ঝুঁকির মাঝে যায়নি কুমিল্লার টিম ম্যানেজমেন্ট। তাই কোয়ালিফায়ারের প্রথম ম্যাচ খেলেছে তাকে ছাড়াই। তাতে অবশ্য কুমিল্লার জয় পেতে সমস্যা হয়নি। রংপুরকে ৬ উইকেটে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল। শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারের (বুধবার) বিজয়ী দলের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা। 

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি বিপিএলের চট্টগ্রাম পর্বে দলীয় অনুশীলন চলাকালে বিদেশি সতীর্থ ম্যাথু ফোর্ডের হিট করা বল উড়ে গিয়ে ফিজের মাথায় আঘাত করে। রক্তাক্ত অবস্থায় তাকে স্ট্রেচারে শুইয়ে অ্যাম্বুলেন্সে তোলা হয়। পরে তাকে চিকিৎসা দেওয়া হয় চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে। সেখানে সিটি স্ক্যান করে জানানো হয়, মোস্তাফিজ নিরাপদেই আছেন। অভ্যন্তরীন কোনো চোটে পড়তে হয়নি তাকে।
 

Link copied!