• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ দলে কারা থাকবেন ইঙ্গিত দিলেন লীপু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪, ১২:৫১ পিএম
বিশ্বকাপ দলে কারা থাকবেন ইঙ্গিত দিলেন লীপু
গাজী আশরাফ হোসেন লীপু। ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। এই আসরকে সামনে রেখে সম্ভাব্য ৩০ ক্রিকেটারের ভিসা তৈরি করে রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই ক্রিকেটারের মধ্য থেকেই বিশ্বকাপ দলে সুযোগ মিলবে ১৫ জনের। 

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকবেন সেই ব্যাপারে আভাস দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ও জাতীয় দলের সাবেক তারকা ব্যাটার গাজী আশরাফ হোসেন লীপু। 

বিশ্বকাপের দল নিয়ে অতীতের পথে হাঁটবে না ক্রিকেট বোর্ড। ওয়ানডে বিশ্বকাপের মতো পরীক্ষা-নিরীক্ষার পক্ষেও নন প্রধান নির্বাচক। বিশ্বকাপের আগে ক্রিকেটারদের শতভাগ ফিট রাখতে করা হবে বিশেষ ক্যাম্পও।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে টাইগাদের বিশ্বকাপ প্রস্তুতি। বিশ্বকাপ দলে সুযোগ পেতে যাওয়া সম্ভাব্য সব ক্রিকেটারই জিম্বাবুয়ের সিরিজের দলে থাকবেন বলে জানিয়েছেন লীপু।  

প্রধান নির্বাচক জানান, হাতে থাকা সেরা ক্রিকেটাররাই বিশ্বকাপ দলে সুযোগ পাবেন। তিনি বলেন, ‘বড় কোনো ইনজুরির ঘটনা না ঘটলে কাছাকাছি একটা দল নিয়েই আমরা প্রস্তুতি শুরু করব। কৌশলগত কারণে পাঁচ ম্যাচের সিরিজে হয়তো কেউ কেউ বিশ্রাম পেতে পারেন। আমরা চেষ্টা করবো, মূল দলটাকে এ ম্যাচে খেলার সুযোগ করে দেয়ার জন্য। যত কাছাকাছি থাকা যায়।’

প্রধান নির্বাচক আরও বলেন, ‘আমার বিশ্বাস ক্রিকেটাররা উপলব্ধি করতে পারবে স্কিলে কতটুকু উন্নতি দরকার।’ 
 

Link copied!