• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ইনজুরিমুক্ত মুশফিকের জীম-অনুশীলন শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০১:৪৬ পিএম
ইনজুরিমুক্ত মুশফিকের জীম-অনুশীলন শুরু
মুশফিকুর রহিম। ছবি : সংগৃহীত

সামনে জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজ, তারপর একই ফরম্যাটের বিশ্বকাপ। অথচ, ইনজুরিমুক্ত হতে পারছেন না বাংলাদেশ জাতীয় দলের অনেক খেলোয়াড়ই। ইনজুরি আক্রান্ত হয়ে  বিশ্রামে রয়েছেন কয়েকজন।

সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, মুশফিক হাসানরা এখন আছেন সবরকমের খেলার বাইরে। সৌম্য রিহ্যাব শুরু করেছেন। ইনজুরিমুক্ত হয়ে মুশফিক শুরু করেছেন জীম-অনুশীলন। এদিকে নতুন খবর, পায়ের চোটে ভুগছেন তাইজুল। 

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি বলেন, ‘তাইজুলের তো ইনজুরি ছিল, আমার ধারণা দুইজনের (সৌম্য) কারো কিছু সমস্যা হবে না। দুজনের সমস্যা অনেকটা একই রকম। পায়ের লিগামেন্টে চোট পেয়েছে।’

এদিকে পেসার মুশফিক হাসান সিলেট টেস্টের পর ছিটকে গিয়েছিলেন পায়ের চোটে। তার বর্তমান অবস্থা নিয়ে দেবাশীষ বলছিলেন, ‘ও ত বিশ্রামে আছে। গতকালও খেলা ছিল তার কিন্তু খেলে নি। খেলা নিষেধ ছিল, ব্যথা কমে গেছে। তবে ঈদের পর ফিরতে পারবে কিনা এই মুহুর্তে বলতে পারছি না। এক সপ্তাহের বিশ্রামে। আমরা বলেছি ঈদ পর্যন্ত যেন কোনো বোলিং না করে। ঈদের পরে বোলিং শুরু করবে। তখন বুঝতে পারব।’

বাংলাদেশ জাতীয় দল এখন অবশ্য ছুটির আমেজেই আছে। গেল বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট আর তাদের মাটিতে সাদা বলের ক্রিকেট খেলেছিল। এরপর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ছিল বিপিএল। সেটা শেষ না হতেই শুরু হয়ে যায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। 

বাংলাদেশের পরবর্তী অ্যাসাইনমেন্ট জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মে মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে সেটি। এরপরেই আবার টাইগারদের উড়াল দিতে হবে বিশ্বকাপ মিশনে।
 

Link copied!