• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ভারতের বিশ্বকাপ অধিনায়ক চূড়ান্ত, ঘোষণা বাকি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০২:২৬ পিএম
ভারতের বিশ্বকাপ অধিনায়ক চূড়ান্ত, ঘোষণা বাকি
ছবি: প্রতীকী

ওয়ানডে বিশ্বকাপে দ্বারপ্রান্তে গিয়েও শিরোপার হাতছাড়া হয়েছে স্বাগতিক  ভারতের। আহমেদাবাদের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন ভেঙে যায় তাদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফের প্রস্তুত হচ্ছে ভারত। সবার আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বিশ্বকাপে দলের অধিনায়ক নিয়ে সৃষ্ট বিতর্কের অবসান ঘটালো।  

অধিনায়ক কে হবেন, তা নিয়ে কম গুঞ্জন চলছিল না। দীর্ঘদিন টি-টোয়েন্টি দলের বাইরে থাকায় রোহিত শর্মাকে বিশ্বকাপের বিবেচনায় রাখা হচ্ছে না- এমন কথা শোনা যাচ্ছিল। কেউ কেউ দাবি করছিল, রোহিত দলে থাকলেও নেতৃত্ব পেতে পারেন হার্দিক পান্ডিয়া। তবে বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দিলেন, আসন্ন বিশ্বকাপে অধিনায়ক থাকছেন রোহিতই।

আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ বসছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। তবে এখনো ভারতীয় দল ঘোষণা হয়নি। 

বোর্ড সচিব বলেছেন, ‘গত বছর ওয়ানডে বিশ্বকাপে টানা ১০টা ম্যাচ জেতার পরেও আমরা আহমেদাবাদে ফাইনালে হেরে গিয়েছিলাম। কিন্তু আমি কথা দিচ্ছি এই বছর বার্বাডোজে রোহিত শর্মার নেতৃত্বেই আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতব।’

এক ক্রিকেট অনুষ্ঠানে জয় শাহ এমন মন্তব্য করেন। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারত অধিনায়ক রোহিত, কোচ রাহুল দ্রাবিড় ও নির্বাচক অজিত আগারকারও। ছিলেন আইপিএল চেয়ারম্যান কোষাধ্যক্ষ অরুণ ধুমাল, সাবেক তারকা ব্যাটার সুনীল গাভাস্কার, সাবেক স্পিনার অনিল কুম্বলেও।

২০২৩ সালের জানুয়ারি মাস থেকে ভারতের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়ে আসছেন হার্দিক। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে গোড়ালিতে চোট লাগে তার। তারপর থেকে এখনও ম্যাচ খেলেননি হার্দিক। অন্যদিকে, রোহিত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলছিলেন না। এই বছর আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রত্যাবর্তন ঘটে তার। 
 

Link copied!