• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ফাইনালে দেখা হতে পারে ভারত ও পাকিস্তানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৬:৩৯ পিএম
ফাইনালে দেখা হতে পারে ভারত ও পাকিস্তানের
ছবি: প্রতীকী

পাকিস্তান ও ভারত ম্যাচ মানেই টান টান উত্তেজনা। সেটা ক্রিকেট, হকি, ফুটবল- যেই ম্যাচই হোন না কেন, রুদ্ধশ্বাস অবস্থা থাকবেই। আবার সেটা শুধু মাঠেই নয়, ছড়িয়ে পড়ে গ্যালারিতেও। আর দেশ দুটির ক্রীড়ামোদীসহ সব শ্রেণীর মানুষেরও চোখ থাকে পাকিস্তান- ভারত ম্যাচে। যদি সেমিফাইনালে তারা নিজ নিজ ম্যাচে জেতে, তাহলে চলমান অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে দেখা হতে পারে দল দুটির।

পাকিস্তানের কাছে হেরে ২০২০ সালের চ্যাম্পিয়ন বাংলাদেশ ছোটদের এই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। গত শনিবার ৫ রানে পরাজিত হয় জুনিয়র টাইগাররা। বাংলাদেশের বিদায়ে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হওয়ার সুযোগ তৈরি হয়েছে চিরপ্রতিদ্ব›দ্বী ভারত ও পাকিস্তানের। 

একটা সময় মনে হচ্ছিল এবারের যুব বিশ্বকাপ ফাইনালে বোধহয় ভারত ও পাকিস্তানের দেখা হওয়ার সম্ভাবনা নেই। তবে বর্তমানে সহজ সমীকরণ মিললেই এই দুই দলকে দেখা যেতে পারে ফাইনালে।

ভারত, পাকিস্তান ছাড়াও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। মঙ্গলবার আসরের প্রথম সেমিফাইনালে ভারত লড়বে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যদিকে, বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ পাকিস্তান। 

ভারত ও পাকিস্তান নিজেদের সেমিফাইনাল জিতলেই ফাইনালে হবে মহারণ। আগামী ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। 
 

Link copied!