• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কাকে দেওয়া শাস্তি প্রত্যাহার আইসিসির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০৪:২৬ পিএম
শ্রীলঙ্কাকে দেওয়া শাস্তি প্রত্যাহার আইসিসির
ছবি: প্রতীকী

অবশেষে গত বছরের ১০ নভেম্বর থেকে শুরু হওয়া শাস্তির সমাপ্তি ঘটলো। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যে শাস্তি দিয়েছিল, তা প্রত্যাহার করে নিয়েছে তারা। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এই ঘোষণার মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুশির খবরই পেল দেশটি।

ক্রিকেট বোর্ডে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের অভিযোগে গত নভেম্বর মাসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করেছিল আইসিসি। ফলে শ্রীলঙ্কায় আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সরিয়ে দেওয়া হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। শাস্তির বিরুদ্ধে বার বার আইসিসির কাছে আবেদন করছিল শ্রীলঙ্কা বোর্ড। অবশেষে তাদের আবেদন শুনেছে আইসিসি।

চলতি মাসেই শ্রীলঙ্কা বোর্ডের সভাপতি রনিল বিক্রমসিঙ্ঘে ও ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডোর সঙ্গে বৈঠক করেন আইসিসির সিইও জেফ আলারডিস। সেই বৈঠকেই প্রথম সমস্যা মেটার ইঙ্গিত পাওয়া যায়। শ্রীলঙ্কা বোর্ড আশাবাদী ছিল যে, আইসিসি শাস্তি প্রত্যাহার করে নেবে। সেটাই হয়েছে।

একটি বিবৃতিতে আইসিসি জানিয়েছে, নভেম্বর মাসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডে সরকার ও তৃতীয় পক্ষের হস্তক্ষেপের জন্য তাদের শাস্তি দেওয়া হয়েছিল। তার পর থেকে বোর্ডের উপর নজর রেখেছিল আইসিসি। এখন আর বোর্ডের কাজে তৃতীয় পক্ষ হস্তক্ষেপ করছে না। আইসিসি সন্তুষ্ট হয়ে শাস্তি প্রত্যাহার করে নিচ্ছে।
 

Link copied!