• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিনের বিরুদ্ধে পয়েন্টের আশা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৭:৩২ পিএম
ফিলিস্তিনের বিরুদ্ধে পয়েন্টের আশা বাংলাদেশের
ছবি: প্রতীকী

বিশ্ব ফুটবল র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে শক্তিতে বেশ এগিয়ে যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন দল। তাদের প্রতি সমীহ যথেষ্টই আছে বাংলাদেশের। রক্ষণে যে কঠিন পরীক্ষা আসন্ন সেটাও মানছেন ফুটবলাররা। তারপরও তারা স্বপ্ন দেখছেন ভালো কিছুর, অন্তত একটি পয়েন্টের। 

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতির জন্য সৌদি আরবে চলা ক্যাম্প শেষের দিকে। ফিলিস্তিনের বিপক্ষে র ম্যাচ খেলতে রোববার কুয়েত যাবে বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার হবে প্রথম লেগ, পাঁচ দিন পর ফিরতি লেগ হবে ঢাকায়।

‘আই’ গ্রুপের টেবিলে ফিলিস্তিন ও বাংলাদেশের পয়েন্ট সমান, ১ করে। দুটি দলই নিজেদের প্রথম জয়ের অপেক্ষায়।

কুয়েতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে, নিবিড় অনুশীলনের জন্য এ মাসের শুরু থেকে রিয়াদে ক্যাম্প করছে বাংলাদেশ। ক্যাম্প এবং সুদানের বিপক্ষে খেলা দুই প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স নিয়ে ইতিবাচক কথা বলেছেন কোচ, খেলোয়াড়রা। এবার বাফুফের মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় ডিফেন্ডার হাসান মুরাদ জানালেন ফিলিস্তিন ম্যাচে ভালো কিছু পাওয়ার লক্ষ্য তাদের।

‘ফিলিস্তিন ও সুদান প্রায় একই মানের দল। আমরা চেষ্টা করব ফিলিস্তিনের বিপক্ষে ভালো খেলার। যেহেতু আমি সেনাবাহিনীর একজন সদস্য, সৈনিক। সেহেতু আমি এখানে একটা যুদ্ধে এসেছি। এখান থেকে আমরা যেন কিছু নিয়ে যেতে পারি বাংলাদেশে; সেভাবেই চেষ্টা করব আমরা।’

তরুণ মিডফিল্ডার জায়েদ আহমেদের চাওয়া ব্যক্তিগত উন্নতির মাধ্যমে দলের প্রয়োজন মেটানোর। 

‘জাতীয় দল সবসময় বিশেষ একটা জায়গা। এখানে সবাই চায় ব্যক্তিগত বা দলীয় উন্নতি। সবাই চায় নিজের শতভাগ দিতে, যেন দলের উন্নতি হয়, নিজেরও উন্নতি হয়। ফিলিস্তিন ম্যাচ নিয়ে কোচ পরিকল্পনা সাজাচ্ছেন। সুদানের বিপক্ষে দুটি ম্যাচ খেলেছি। এখন আমরা আরও আত্মবিশ্বাসী।’
 

Link copied!