• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

আবারও হার খুলনার, জিতে তিনে কুমিল্লা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৭:৩৫ পিএম
আবারও হার খুলনার, জিতে তিনে কুমিল্লা
উইকেট লাভের পর সতীর্থদের শুভেচ্ছা আমের জামালকে। ছবি: সংগৃহীত

প্রথম চার ম্যাচের সবগুলোতেই জিতে প্রায় ‘অজেয়’ দলে পরিনত হয় খুলনা টাইগার্স। পঞ্চম ম্যাচে ফরচুন বরিশালের কাছে প্রথম হারের স্বাদ নেয় খুলনা। এবার ষষ্ঠ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের বিপক্ষে ৩৪ রানে পরাজিত হলো। খুলনার টানা দুই হার যেখানে, সেখানে তাদের হারিয়ে পয়েন্ট তালিকায় তিনে উঠে এলো কুমিল্লা। 

টুর্নামেন্টের শুরুতে হচ্ছিলো এবার খুলনা বুঝি ধরা-ছোঁয়ার বাইরে থাকবে। কিন্তু শেষ দুই ম্যাচে খেই হারিয়ে বসেছে এনামুল হক বিজয়ের দল খুলনা।

বুধবার মিরপুরে বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) ম্যাচে কুমিল্লার ৭ উইকেটে ১৪৯ রানের জবাবে ১৮.৫ ওভারে খুলনা অলআউট হয় মাত্র ১১৫ রানে। 

৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এলো কুমিল্লা (রানরেট ১.২৮১)। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থাকায় খুলনা (০.৫৩৫)। 

জবাব দিতে নেমে পাকিস্তানি পেসার আমের জামালের বোলিং তোপে পড়ে ১১৫ রানেই অলআউট হয়ে যায় খুলনা। দলের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন মোহাম্মদ ওয়াসিম। এছাড়া, নাহিদুল ইসলাম ২১, বিজয় ১৯, এভিন লুইস ১০ ও ফাহিম আশরাফ ১৩ রান করেন। 

ম্যাচসেরা আমের ২৩ রান দিয়ে ৫টি উইকেট নেন তিনি। ২টি উইকেট নেন তানভির ইসলাম। ১টি করে উইকেট নেন আল ইসলাম, উইল জ্যাকস ও মোস্তাফিজুর রহমান।

এর আগে, টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুমিল্লা অধিনায়ক লিটন দাস। পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন কুমিল্লা অধিনায়ক লিটন। ২১ রান করে রিজওয়ান এবং ৪৫ রান করে লিটন আউট হন। এছাড়া, উইল জ্যাক ২২, তাওহিদ হৃদয় ১৬ খুশদিল শাহ ৪, জাকের আলি অপরাজিত ১৮ ও মাহিদুল ইসলাম অঙ্কন ১০ রান করেন। 

২টি করে উইকেট নেন খুলনার নাসুম আহমেদ ও ফাহিম আশরাফ। ১টি উইকেট নেন ওয়াসিম।


 

Link copied!