• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ইকুয়েডরকে সহজেই হারিয়েছে ইতালি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ০৬:৪৪ পিএম
ইকুয়েডরকে সহজেই হারিয়েছে ইতালি
ম্যাচ জিতে স্বস্তিতে ইতালির খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

ইউরোপীয় চ্যাম্পিয়নশিপের আগে এক আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ইকুয়েডরকে সহজেই ২-০ গোলে হারিয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ও চারবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইতালি।

সোমবার সকালে নিউ জার্সির রেড বুল অ্যারেনায় ম্যাচের শুরুতেই পেলেগ্রিনির গোলে এগিয়ে যায় ইতালি। শুরুতে ফ্রি কিক পায় ইতালি। বল মানব দেয়ালে বাধা পেয়ে ফিরে এলে সেখান থেকে পেলেগ্রিনি প্রতিপক্ষের জালে বল জড়ান। কয়েক মিনিট পর গোল করার সুযোগ ছিল ইতালির নিকোলো জানিওলোর। তবে তার শট রুখে দেন ইকুয়েডর গোলকিপার জাভিয়ের বুরাই।

বিরতির পর ইকুয়েডর আক্রমণে ধার বাড়ায়। ইতালির মনে ভয়ও ধরে তাতে। বক্সের বাইরে থেকে গনজালো প্লাতা তেমনই এক সুযোগে গোলের চেষ্টা করেছিলেন। কিন্তু ইতালিয়ান গোলরক্ষক ভিসারিও সেটি ডাইভ দিয়ে ধরেন। ইকুয়েডর অনেক চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেনি। 

শেষ পর্যন্ত ইনজুরি টাইমে (৯০+৪) নিকোলো বোরেলা ইতালির গোলের ব্যবধান দ্বিগুন করেন। 

ইউরোর শিরোপা ধরে রাখার মিশনে যুক্তরাষ্ট্রে দুটি ম্যাচ খেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা। দুটি ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

টুর্নামেন্টের আগে প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি কোচ লুচিয়ানো স্পালেত্তি বলেন, সব কিছু মিলে আমাদের সফরটা ভালো ছিল। বিশেষ করে এখানে কিছু ভালো নৈপুণ্য দেখাতে পেরেছি। তার পরেও কিছু বিষয় হয়তো শুধরে নিতে হবে। এই ম্যাচগুলো নিজেদের শুধরে নিতে ইতিবাচক হিসেবে কাজে দেবে।
 

Link copied!