• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘আরও শক্তিশালী হয়ে ফিরে আসো’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০১:০৫ এএম
‘আরও শক্তিশালী হয়ে ফিরে আসো’

জয় দিয়ে শুরু করলেও কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই বড় তারকা নেইমার জুনিয়রকে ইনজুরির কারণে হারিয়েছে ব্রাজিল। ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মহাগুরুত্বপূর্ণ অভিযানে নেইমারকে ফিরে চান সেলেসাও কিংবদন্তি রোনালদো নাজারিও। ৪৬ বছর বয়সী সাবেক ফরোয়ার্ড তাই আবেগী এক বার্তা দিয়েছেন অনুজকে।  

‘জি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের ম্যাচে চোটে পড়েন নেইমার। ম্যাচের ৭৯তম মিনিটে গোড়ালির চোটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। অবশ্য পায়ে আঘাত পেয়েছিলেন আরও ১২ মিনিট আগে। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারের কড়া চ্যালেঞ্জে লুটিয়ে পড়ার পরও প্রাথমিক চিকিৎসা নিয়ে মাঠে ছিলেন। কিন্তু পরে আর পেরে ওঠেননি।

এই ঘটনার এক দিন পর ইন্সটাগ্রামে ফুলে যাওয়া পায়ের ছবিও প্রকাশ করেন নেইমার। তবু একদল ফুটবল সমর্থক মাঠে পিএসজি তারকার মাটিতে লুটিয়ে পড়া নিয়ে ঠাট্টা মশকরায় মেতে উঠেছে। নেইমারকে তাদের ঘৃণাগুলোকে শক্তিতে রূপান্তরিত করার আহ্বান জানিয়েছেন ব্রাজিলের হয়ে দুটি বিশ্বকাপ জয় করা রোনালদো। পাশাপাশি ভক্তদের অনুরোধ করেছেন নেইমার ও ব্রাজিল দলের সব খেলোয়াড়দের ইতিবাচক শক্তির যোগান দিতে।      

নিজের স্বীকৃত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রোনালদো বলেন, “তুমি দারুণভাবে ঘুরে দাঁড়াবে। ঘৃণাগুলোকে জ্বালানিতে (শক্তিতে) রূপান্তরিত কর। যারা এতোদূর পড়েছেন, আমি তাদের বলব জাতীয় দল, নেইমার, দানিলো ও সকল খেলোয়াড়দের ইতিবাচক শক্তি প্রদান করুন।”

তিনি আরও যোগ করেন, “শক্তিশালী হয়ে ফিরে এসো! আরও চালাক হয়ে! আরও গোল করার ক্ষুধা নিয়ে! যে ভালোটা তুমি মাঠ ও মাঠের বাইরে করো সেটা তোমার পথের ঈর্ষার চেয়ে অনেক মহৎ। এক মুহূর্তের জন্যও ভুলে যেও না তোমার যাত্রার কথা যেটা তোমাকে বিশ্ব ফুটবলের একজন আদর্শ বানিয়েছে। ব্রাজিল তোমাকে ভালোবাসে! সত্যিকারের ভক্ত যারা তোমার জন্য উল্লাস করে, তাদের তোমার গোলগুলো প্রয়োজন, ড্রিবলিংগুলো, সাহস ও আনন্দ প্রয়োজন।”

Link copied!