• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ইমরুল-আরিফুলের সেঞ্চুরিতে মোহামেডানের সহজ জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৭:২১ পিএম
ইমরুল-আরিফুলের সেঞ্চুরিতে মোহামেডানের সহজ জয়
ছবি: প্রতীকী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিডিসিএল) জয় দিয়ে শুরু করেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারই ধারবাহিকতা বজায় রেখে নিজেদের দ্বিতীয় ম্যাচেও ইমরুল কায়েস-আরিফুল ইসলামের সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে উড়িয়ে দিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি।  

বিকেএসপিতে শুক্রবার টস জিতে মোহামেডানকে ব্যাটিংয়ে পাঠায় রূপগঞ্জ। দুই সেঞ্চুরিতে ভর করে দলটি ৫ উইকেটে ২৬৬ রান করে। তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৮২ রানে অলআউট হয় রূপগঞ্জ। ৮৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। 

রূপগঞ্জের হয়ে ব্যাট হাতে একাই লড়াই করেন মাহফিজুল ইসলাম রবিন। ১১৩ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন তিনি। আর কোনো ব্যাটার রবিনকে সঙ্গ দিতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান আসে সালমান হোসেন ইমন ও মানিক খানের ব্যাট থেকে। 

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন আবু হায়দার রনি। ৩ উইকেট নেন নাঈম হাসান। ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও আরিফুল ইসলাম। 

এর আগে শুরু থেকে এক প্রান্তে আগলে রেখে খেলছিলেন ইমরুল। অপর প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়ছিল। রনি তালুকদার (০) মাহিদুল ইসলাম অঙ্কন (৫) ও রুবেল মিয়ারা (৬) সাজঘরে ফেরেন দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই। এবার আরিফুলকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন ইমরুল। ১৭৬ রানের জুটি গড়ে খেলার নাটাই নিজেদের হাতে নিয়ে নেন। 

১২৭ বলে ১০৬ রানে ইমরুল ফিরলে ভাঙে এই জুটি। অন্যপ্রান্তে আরিফুল থাকেন অবিচল। ১০৬ বলে ১১৫ রান করে তিনি অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার। শেষ দিকে ৮ বলে ১২ রান করেন আরিফুল হক। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আব্দুল্লাহ আল মামুন।
 

Link copied!