• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৫:৪২ পিএম
বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ছবি: প্রতীকী

প্রথম ম্যাচের মতোই বাঁচা-মরার দ্বিতীয় ম্যাচেও টসে জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রায় দেড় বছর ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে সিরিজ হারেনি বাংলাদেশ। ইতিহাস জানাচ্ছে, ২০২২ সালের জুলাই-আগস্টে জিম্বাবুয়ের মাটিতে সর্বশেষ ১-২ ব্যবধানে টি-টোয়েন্টিতে শেষবারের মতো সিরিজ হেরেছিল বাংলাদেশ। মাঝের সময়টায় টানা চারটি টি-টোয়েন্টি সিরিজে শতভাগ সাফল্য ছিল টাইগারদের।

সিলেটে বুধবার সন্ধ্যা ৬টায় সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজে লড়াইয়ে ফিরতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের। 

জমজমাট বিপিএল শেষ করার পর সিরিজ হারের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩ রানের ব্যবধানে হেরেছে শান্তর দল। হারের ব্যবধান মাত্র ৩ রানের হলেও বাংলাদেশ যে এই ম্যাচে ভালো খেলতে পারেননি সেটা বোঝা যায়, মাহমুদউল্লাহ আর জাকের আলি অনিকের ইনিংস বাদ দিলে।

গত সোমবারের ম্যাচে তিন বাংলাদেশি পেসারই খরচ করে ফেলেছেন ১২৯ রান। ওভারপ্রতি রান দিয়েছেন ১০ এর বেশি। মাপহীন আর এলোমেলো বোলিংয়ে বাংলাদেশকে ডুবিয়েছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

 

Link copied!