• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা জিতল বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৩, ০১:৪৮ পিএম
কাবাডিতে হ্যাটট্রিক শিরোপা জিতল বাংলাদেশ

রেফারি বাঁশি দিলেন, ম্যাচ শেষ হলো। উল্লাসে মেতে উঠল পুরো কাবাডি দল। ফাইনালে অতিথি হয়ে আসা বিশেষ ব্যক্তিদেরও শিরোপা জয়ের উল্লাস ছুঁয়ে গেল। অন্যদিকে গ্যালারিতে দর্শকদের উল্লাস তো মাঠের বাইরেও চলে যাচ্ছিল। উল্লাস তো হবেই, বরং যা হবে সেটাকেই কম মনে হবে। একই সঙ্গে ‍‍‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম‍‍’ গান বাজছে। সব মিলিয়ে দুর্দান্ত এক উৎসবমুখর পরিবেশ।

কেনই-বা হবে না, অর্জনটা তো আর ছোট নয়। বাংলাদেশ জাতীয় কাবাডি দল চায়নিজ তাইপেকে ৪২-২৮ ব্যবধানে পরাজিত করে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে বাংলাদেশ হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে। এই টুর্নামেন্টে গত তিন আসরে কোনো ম্যাচই হারেনি স্বাগতিকরা।

মঙ্গলবার (২১ মার্চ) শহীদ নূর হোসেন স্টেডিয়ামে  শুরু খানিকটা কঠিন ছিল বাংলাদেশের জন্য। এমনকি একপর্যায়ে ৭-৬ পয়েন্টে পিছিয়েও পড়েছিল স্বাগতিকরা।

তবে এরপরই পাল্টা দাপট দেখানো শুরু করে বাংলাদেশ। সেই দাপটে ২০-১৪ পয়েন্টে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তারা। বিরতি থেকে ফিরেই দ্বিতীয়ার্ধের শুরুতেই লোনা আদায় করে  বাংলাদেশ।

এরপর আট মিনিট বাকি থাকতে বাংলাদেশ আরেকটি লোনা আদায় করে। দ্বিতীয় লোনার সময় ম্যাচের স্কোরলাইন ছিল ৩৭-২১। এরপর  যত সময় গড়িয়েছে ততই এগিয়েছে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৪২-২৮ ব্যবধানে জিতে হ্যাটট্রিক শিরোপা নিশ্চিত করে।

 

Link copied!