• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বুধবার সুপার সিক্সে বাংলাদেশ- নেপাল ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০২:২৩ পিএম
বুধবার সুপার সিক্সে বাংলাদেশ- নেপাল ম্যাচ
ছবি: প্রতীকী

দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ ক্রিকেটের গ্রুপ পর্বের খেলা শেষ। এ, বি, সি ও ডি- এই চারটি গ্রুপ থেকে ৩টি করে দল সুপার সিক্সে উঠেছে। গ্রুপগুলোর শেষের ৪টি দল যুক্তরাষ্ট্র, স্কটল্যান্ড, নামিবিয়া ও আফগানিস্তান বিদায় নিয়েছে।

মঙ্গলবার থেকে সুপার সিক্সের খেলা শুরু হবে। ২০২০ সালের চ্যাম্পিয়ন বাংলাদেশের প্রথম ম্যাচ নেপালের সঙ্গে বুধবার। শনিবার বাংলাদেশের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে।  

গ্রুপগুলো থেকে শীর্ষ দল হিসেবে সুপার সিক্সে উঠেছে ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তান। সুপার সিক্সের এক নম্বর গ্রুপে থাকছে ভারত, বাংলাদেশ, আয়ারল্যান্ড, পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। দুই নম্বর গ্রুপে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে।

সুপার সিক্সে মঙ্গলবার ভারত ও নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ড ও পাকিস্তান মুখোমুখি হবে। বুধবার বাকি দুই ম্যাচে মুখোমুখি হবে  অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে।

এরপরের ম্যাচগুলোতে লড়বে ২ ফেব্রুয়ারি ভারত ও নেপাল, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা শ্রীলঙ্কা, ৩ ফেব্রুয়ারি আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড ও জিম্বাবুয়ে।

যুব বিশ্বকাপে ৬ ফেব্রুয়ারি প্রথম সেমিফাইনাল, ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনাল এবং ১১ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।
 

Link copied!