• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ভারতকে গুঁড়িয়ে যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়ার চতুর্থ শিরোপা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৯:৩৩ পিএম
ভারতকে গুঁড়িয়ে যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়ার চতুর্থ শিরোপা
অলিভার পিকের বিপক্ষে আউটের আবেদন ভারতীয় দলের। ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭৯ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে ভারত। এটা ছিল যুব বিশ্বকাপে অজি যুবাদের চতুর্থ শিরোপা। 

রোববার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে ম্যাচে টস জিতে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৩ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ভারত ৪৩.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৭৪ রান করে। 

এমন স্কোর তাড়া করে যুব বিশ্বকাপের ফাইনালে জয়ের রেকর্ড নেই। ফাইনাল জিততে তাই ইতিহাস গড়তে হতো ভারতকে। কিন্তু শুরু থেকেই উইকেট হারাতে থাকে ভারত। দলীয় ৩ রানে অশ্বীন কুলকার্নি (৩) আউট হন। মুশির খান (২২) দলীয় ৪০ রানে ফিরে যান। একে একে বিদায় নেন অধিনায়ক উদয় সাহারন (৮), শচীন দাস (৯), প্রিয়ানশু মলিয়া (৯), আরাভেল্লি আভানিশ (০), রাজ লিম্বানি (০)। ওপেনার আদর্শ সিং সর্বোচ্চ ৪৭ রান করেন। তবে শেষ ভরসা মুরুগান অভিষেক ৪২ রানে আউট হলে ভারতের পরাজয় ঘনিয়ে আসে।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে বিয়ার্ডম্যান ও ম্যাকমিলান ৩টি করে উইকেট পান। ভিল্ডার পান ২টি উইকেট। 

এর আগে ব্যাটে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ১৬ রানের মাথায় আউট হন ওপেনার স্যাম কন্সটাস (০)। তবে দ্বিতীয় উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন হ্যারি ডিক্সন ও হিউজ বিবগেন।
৫৬ বলে ৪২ রান করেছেন ডিক্সন। আর হিউজের ব্যাট থেকে এসেছে ৬৬ বলে ৪৮ রান। তবে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন হারজাস সিং। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন তিনি। শেষ দিকে অলিভার পিকের অপরাজিত ৪৬ রানে ভর করে বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। 

ভারতের হয়ে ৩৮ রানে ৩ উইকেট শিকার করেছেন রাজ লিম্বানি। নামান তিওয়ারি ২টি উইকেট লাভ করেন। 
 

Link copied!