• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে আফগানরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:০১ পিএম
দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে আফগানরা
অপরাজিত সেঞ্চুরি করেন আফগান ব্যাটার ইব্রাহিম জাদরান। ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেটে নতুন দেশ আফগানিস্তানকে পেয়ে দারুণ নৈপূণ্য দেখাচ্ছিল স্বাগতিক শ্রীলঙ্কা দল। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে প্রথমে আফগানদের ১৯৮ রানে অলআউট করেছিলো শ্রীলঙ্কা। মাঝে শ্রীলঙ্কার ৪৩৯ রানের বিশাল স্কোরের পর দ্বিতীয় ইনিংসে বেশ ঘুরে দাঁড়িয়েছে আফগানরা। রোববার তৃতীয় দিনের খেলা শেষে মাত্র ১ উইকেট হারিয়ে সফরকারীরা তুলেছে ১৯৯ রান। মাত্র ৪২ রানে পিছিয়ে রয়েছে আফগানিস্তান। 

প্রথম ইনিংসে ২৪১ রান পিছিয়ে থেকে আফগান ব্যাটাররা দ্বিতীয় ইনিংস শুরু করে বেশ ভালোই জবাব দিচ্ছেন। ওপেনার ইব্রাহিম জাদরান ১০১ রানে অপরাজিত রয়েছেন। তিনি সেঞ্চুরিটি পূর্ণ করেন ১১টি চারের সাহার্যে। তার সঙ্গে রহমত শাহ ৪৬ রানে অপরাজিত রয়েছেন। ৪৭ রান করে আউট হন নূও আলী জাদরান। তার উইকেটি পান আসিথা ফার্নান্ডো।

এর আগে, সেঞ্চুরি তুলে নেন শ্রীলঙ্কার দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্ডিমাল। বড় ইনিংস খেলেছেন দিমুথ করুনারত্নে। ২৫৯ বল খেলে ১৪১ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১৮১ বলে ১০৭ রান করে আউট হন দিনেশ চান্ডিমাল। ৭৭ রান করেন করুনারত্নে।

উদ্বোধনী জুটিতে ৯৩ রান তোলে শ্রীলঙ্কা। ৫৩ বলে ৩৭ রান করে আউট হন নিশান মধুশঙ্কা। ৭২ বলে ৭৭ রান করে আউট হন করুনারত্নে। কুশল মেন্ডিস ১০ রান করে বিদায় নেন। এরপরই ২৩২ রানের বিশাল স্কোর গড়ে তোলেন চান্ডিমাল এবং ম্যাথিউজ জুটি। ২৭ রান করেন সাদিরা সামারাবিক্রমা। চামিকা গুনাসেকারা ১৬ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে যান।

আফগানদের হয়ে ৪ উইকেট নেন নাভিদ জাদরান। ২টি করে উইকেট নেন নিজাত মাসুদ ও কাইস আহমাদ।
 

Link copied!