• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দেড়শ কিলোমিটার গতির বোলার নাহিদ টেস্ট স্কোয়াডে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৬:৫৩ পিএম
দেড়শ কিলোমিটার গতির বোলার নাহিদ টেস্ট স্কোয়াডে
নাহিদ রানা। ছবি : সংগৃহীত

ব্যবধান কিন্তু ২-১। প্রথমে টি-টোয়েন্টি সিরিজ এই ব্যবধানে জেতে সফরকারীরা। তারপর সোমবার শেষ হওয়া ওয়ানডে সিরিজও একই ব্যবধানে জিতলো স্বাগতিকরা। এবার সীমিত ওভারের ফরম্যাট ছেড়ে টেস্টের পাঁচদিনের লড়াই। 

দু’দেশের টেস্টে ২৪ ম্যাচে বাংলাদেশ মাত্র ১টিতে জয়লাভ করেছে। যেখানে লঙ্কানরা ১৮ টেস্ট জিতেছে বাংলাদেশের বিপক্ষে। ৫টি টেস্ট ড্র হয়েছে। 

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকমন্ডলী।

সিলেটে ২২ মার্চ প্রথম টেস্ট ম্যাচ মাঠে গড়াবে। দ্বিতীয় ও শেষ টেস্ট চট্টগ্রামে শুরু ৩০ মার্চ। 

দলে নতুন মুখ ২১ বছর বয়সী ফাস্ট বোলার নাহিদ রানা। গত বছর নভেম্বর-ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ টেস্ট সিরিজ খেলতে না পারা লিটন কুমার দাসও ফিরেছেন স্কোয়াডে।
নাহিদ রানার টেস্ট দলে অন্তর্ভূক্তি চমক হলেও একেবারে অপ্রত্যাশিত ছিল না। ঘণ্টায় প্রায় ১৫০ কিলোমিটারের আশপাশের গতিতে বল করে নজর কেড়েছেন এই পেসার।

২০২১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর ১৫ ম্যাচে নাহিদ রানা নিয়েছে ৬৩ উইকেট।

প্রথম টেস্টের দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুশফিক হাসান ও নাহিদ রানা।

 

Link copied!