• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

বিশ্বকাপের আগেই ফিরবেন ফিঞ্চ 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১, ০৪:১৬ পিএম
বিশ্বকাপের আগেই ফিরবেন ফিঞ্চ 

অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চের হাঁটুর অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। ধারণা করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে ফিরতে পারবেন তিনি। সুস্থ হতে আট থেকে দশ সপ্তাহ সময় লাগবে তার। ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়ার কারণে বাংলাদেশ সফরে আসতে পারেননি ফিঞ্চ। 

মেলবোর্নে ফিরে আসার পর দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে ছিলেন ফিঞ্চ। গত বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে ফিঞ্চের অপারেশন সফল বলে জানিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, তার সুস্থ হতে ৮-১০ সপ্তাহ সময় লাগবে। অর্থাৎ অক্টোবরের মাঝামাঝিতে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে তাকে পাওয়া যাবে।

অজিদের প্রথম পছন্দের আট জনের মধ্যে একজন হচ্ছেন ফিঞ্চ। সুস্থ হয়ে ফেরার পর বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারের সাথে ওপেন করবেন বলে আশা করা হচ্ছে।

ফিঞ্চের অনুপস্থিতিতে, বাংলাদেশে অজিদের অধিনায়ক ছিলেন ম্যাথিউ ওয়েড। সদ্য সমাপ্ত এই সিরিজে ৪-১ এ সিরিজ হেরেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশে শেষ ম্যাচে ইতিহাসে সর্বনিম্ন ৬২ রানে অল আউট হয়েছেন অজিরা।  

সর্বশেষ পাঁচটি টি-টোয়েন্টি সিরিজেই হেরেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের পর বাংলাদেশের বিপক্ষেও ধরাশায়ী হয়েছেন অজিরা। 

২০১০ সালে বার্বাডোসে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে হেরেছে অস্ট্রেলিয়া। 

খেলা বিভাগের আরো খবর

Link copied!