• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

৬০ সেকেন্ডে ইউটিউব ভিডিও ডাউনলোড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১, ০৫:৪৮ পিএম
৬০ সেকেন্ডে ইউটিউব ভিডিও ডাউনলোড

অবসর সময় কাটাতে বা প্রয়োজনীয় কিছু দেখতে ইউটিউব সবচেয়ে বেশি ব্যবহার হয়। ইন্টারনেট কানেকশন না থাকলেও ইউটিউব থেকে ডাউনলোড করা ভিডিও দেখে সময় কাটাতে পারেন। ইউটিউব অ্যাপের মধ্যে ভিডিও দেখতে এবং তা ডাউনলোড করে লাইব্রেরিতে রাখার সুযোগ দেয়। তবে ফোনের ইনবিল্ট স্টোরেজে ভিডিও ডাউনলোড করার সুযোগও রয়েছে। 

কয়েকটি পদ্ধতি রয়েছে যার মাধ্যমে ৬০ সেকেন্ডেরও কম সময়ে ইউটিউবের ভিডিও ডাউনলোড করা যায়। এই সহজ পদ্ধতিগুলো জানাব এই আয়োজনে_

  • ইউটিউব প্ল্যাটফর্মে ভিডিও ডাউনলোডের জন্য অ্যাপটি খুলুন। যে ভিডিওটি দেখবেন তার ঠিক নিচে একটি ডাউনলোড অপশন পাবেন। অপশনটি ট্যাপ করুন। ডাউনলোড শুরু হয়ে যাবে। ইউটিউবের লাইব্রেরিতে তা জমা থাকবে। অফলাইনে থাকলেও ডাউনলোড করা ভিডিওগুলো দেখতে পাবেন। এটি ফোনের লোকাল স্টোরেজে জমবে না।
  • যখন অ্যাপটির মাধ্যমে কোন ভিডিও দেখেন, তখন কেবল থ্রি-ডট আইকনে ট্যাপ করুন। যা ভিডিওর ডান দিকে পাবেন। একবার আপনি এটিতে প্রেস করলেই, আপনি একই ডাউনলোড অপশন দেখতে পাবেন। সেখান থেকে ডাউনলোড করুন।
  • যারা তাদের ফোনের ইনবিল্ট স্টোরেজে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান, তারা Snaptube অ্যাপটি ডাউনলোড করে নিন।  তবে এই অ্যাপটি ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যাবে না। অ্যাপটি ডাউনলোড করতে অফিসিয়াল সাইটে যেতে হবে।তারপর ডাউনলোড করতে পারেন। এর মাধ্যমে ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং আরও অনেক কিছুর প্ল্যাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।
  • অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের শুধু Snaptubeapp.com এ গিয়ে তাদের স্মার্টফোনে অ্যাপ ইনস্টল করতে হবে। ইউটিউবেব যে ভিডিওটি ডাউনলোড করতে চান তা বের করুন। এরপর স্ন্যাপটিউব অ্যাপের সার্চ বারে গিয়ে ইউআরএলটি কপি-পেস্ট করতে হবে। অ্যাপটিতে ভিডিওটি দেখাবে এবং সঙ্গে ডাউনলোড অপশনও থাকবে।
  • ডাউনলোড করা ভিডিওটি আপনি আপনার ফোনের গ্যালারিতে খুঁজে না পেলে সেটিংস বিভাগে গিয়ে “ডাউনলোড পাথ” চেক করুন। সেখানে ডাউনলোড করা ভিডিও খুজে পাবেন। এর জন্য, 'মি'> উপরের সেটিংস আইকনে চাপুন। সেটিংস ডাউনলোড করুন। এরপর 'ডাউনলোডের পথ' কে 'ডাউনলোড' এ পরিবর্তন করুন। যেখানে ভিডিওগুলো ডাউনলোড করবেন।
  • আপনি স্মার্টফোনে কোনও অ্যাপ ডাউনলোড করতে চাচ্ছেন না? তাহলে আরেকটি পদ্ধতি রয়েছে।  এর জন্য 'En.savefrom.net' নামে একটি ওয়েবসাইট রয়েছে। যেখানে ইউটিউব থেকে ভিডিও ইউআরএল কপি করে ওই ওয়েবসাইটে পেস্ট করে দিন।  ডাউনলোড অপশন ফলো করুন। ইউটিউব ভিডিও ডাউনলোড হয়ে যাবে। এটি আপনার ফোনের লোকাল স্টোরেজে ডাউনলোড হবে। ডেস্কটপ ও মোবাইল দুটোতেই এই পদ্ধতি সহজেই কাজ করে।

 

সূত্র: টেকস্মিথডটকম

 

Link copied!