• ঢাকা
  • বুধবার, ১২ জুন, ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

কী ছিল লাল গাড়িতে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৪, ১০:৩২ এএম
কী ছিল লাল গাড়িতে?
ছবি : সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারকে হত্যায় ব্যবহৃত একটি গাড়ি জব্দ করেছে কলকাতা পুলিশ। দেশটির পুলিশ বলছে, সুজুকি সুইফট মডেলের গাড়িটি (ডব্লিউবি১৮এএ৫৪৭৩) চলাচলের জন্য এমপি আজীমই ভাড়া করেছিলেন।

বুধবার (২২ মে)  সন্ধ্যায় কলকাতার নিউটাউন থানা পুলিশ গাড়িটি জব্দ করে। নিউটাউন থানা-পুলিশ বলছে, এরই মধ্যে গাড়িটি থেকে গুরুত্বপূর্ণ আলামত সংগ্রহ করেছে দেশটির ফরেনসিক টিম। গাড়িটি ভাড়ায় ব্যবহার করতে নিয়েছিলেন আনোয়ারুল আজীম। গাড়ির মালিককেও পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

সূত্রে জানা গেছে, নিউটাউনে সঞ্জীবা গার্ডেনের ফ্ল্যাটটির ভাড়া নেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক আক্তারুজ্জামান শাহীন। তাকে ও বাংলাদেশি তরুণী সিলিস্তি রহমানকে খুঁজছে পুলিশ। তবে কলকাতা পুলিশের ধারণা, এরই মধ্যে আক্তারুজ্জামান ও সিলিস্তি ভারত ছেড়ে নেপালে পালিয়েছে।

এ ঘটনায় বাংলাদেশে আমানুল্লাহ ফয়সাল, সাজিদ ও মোস্তফা ফকির নামে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে, নিউটাউনের সঞ্জীবা গার্ডেনের সামনে এমপি আনার ও তার এক সঙ্গী কারও জন্য অপেক্ষা করছেন। কিছুক্ষণ পরে তাদের সামনে সুজুকির লাল রঙের ওই প্রাইভেট কারটি এসে থামে। পরে গাড়ি থেকে আরেকজন ব্যক্তি নেমে আনারের সঙ্গে কথা বলেন। পরে তিনজনই গাড়িটিতে করে চলে যান। এরপর আরেকটি ফুটেজে ওই গাড়িটিকে সড়ক ধরে চলে যেতে দেখা যায়।

গত ১৩ থেকে ১৭ মে পর্যন্ত অ্যাপার্টমেন্টটির আরও কয়েকটি সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দেখা গেছে, গত ১৩ মে বাংলাদেশি নাগরিক আমানুল্লাহ, ফয়সাল সাজিদ ও এক তরুণীসহ ভবনটিতে প্রবেশ করেন আজীম। এরপর তাকে আর বের হতে দেখা যায়নি। তবে তার সঙ্গে প্রবেশ করা অন্য তিনজন বিভিন্ন সময়ে সেখানে যাওয়া-আসা করেছেন।

Link copied!