• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বাহরাইনের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে যাবে : আইনমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪, ০৩:৩৯ পিএম
বাহরাইনের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে যাবে : আইনমন্ত্রী
সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে সাক্ষাৎকালে বাহরাইনের রাষ্ট্রদূত আব্দুল রহমান এম আহমেদ আল গৌদ। ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “বর্তমানে বাহরাইনের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। এ সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে আলোচনা হয়েছে। আলোচনায় আমরা দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী করতে একমত হয়েছি।”

বুধবার (৩ এপ্রিল) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত বাহরাইনের রাষ্ট্রদূত আব্দুল রহমান এম আহমেদ আল গৌদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, “এ বৈঠকের ফলে বাংলাদেশ ও বাহরাইনের মধ্যে  অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।”

আইনমন্ত্রী বলেন, “বাহরাইনের সঙ্গে আমাদের অর্থনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। সবচেয়ে বড় সম্পর্ক হচ্ছে, আমাদের দুই লাখের অধিক বাঙালি বাহরাইনে চাকরি করছেন।”

আনিসুল হক আরও বলেন, “আজকের আলাপ-আলোচনায় রাষ্ট্রদূত জানিয়েছেন, কোভিড-১৯-এর সময় যখন ভ্যাকসিন দেওয়ার প্রচলন ছিল, তখন বাহরাইনের বাদশাহ তার দেশের নাগরিকের সঙ্গে বাঙালিদের কোনো বৈষম্য করেননি। করোনা প্রতিরোধে সবাইকে সমান সেবা দিয়েছিলেন।”

বৈঠকে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব মো. হাফিজ আহমেদ চৌধুরীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!