• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে ভোটের সরঞ্জাম বিতরণ শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৩:২৩ পিএম
রাজধানীতে ভোটের সরঞ্জাম বিতরণ শুরু
ভোটের সরঞ্জাম। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঢাকা মহানগরীর ১৫টি পয়েন্ট থেকে ১৫টি সংসদীয় আসনের জন্য ভোটের সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) বেলা ১১টায় রেসিডেনসিয়াল কলেজে নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু হয়। এখান থেকে দেওয়া হচ্ছে ঢাকা-১৩ আসনের ভোটের সরঞ্জাম।

বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলামের নেতৃত্বে কঠোর নিরাপত্তায় দায়িত্বপ্রাপ্তদের হাতে স্বচ্ছ ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়।

সাবিরুল ইসলাম বলেন, “আমাদের ১৫টি সংসদীয় আসনের ১৫টি বিতরণ কেন্দ্র নির্ধারণ করা আছে। সেই কেন্দ্রগুলো থেকে নির্বাচনের মালামাল বিতরণ শুরু হয়েছে। প্রিসাইডিং অফিসাররা সেসব মালামাল গ্রহণ করছেন।”

সাবিরুল ইসলাম আরও বলেন, “ঢাকা মহানগরীর ১৫টি আসনে মোট ভোটার ৫৬ লাখ ৩৩ হাজার ৯২২ জন। মোট প্রার্থী রয়েছেন ১২৬ জন। এসব আসনে ভোটকেন্দ্র রয়েছে ২ হাজার ৯৯টি। এসব কেন্দ্রে সব মিলিয়ে ৩৭ হাজার ৭৯৩ জন কর্মী ভোটের দায়িত্ব পালন করবেন।”

১৫টি বিতরণকেন্দ্র থেকে যেসব আসনের ভোটের সামগ্রী বিতরণ করা হবে সেগুলো হলো ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় (ঢাকা-৪), তেজগাঁও সার্কেল অফিস (ঢাকা-৫), সেন্ট্রাল উইমেন্স কলেজ, টিকাটুলী (ঢাকা-৬), আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ (ঢাকা-৭), উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ (ঢাকা-৮), খিলগাঁও মডেল কলেজ (ঢাকা-৯), টিচার্স ট্রেনিং কলেজ, মিরপুর রোড (ঢাকা-১০), আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, বনশ্রী (ঢাকা-১১), তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় (ঢাকা-১২), ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ (ঢাকা-১৩), সরকারি বাংলা কলেজ ও সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় (ঢাকা-১৪), আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০ (ঢাকা-১৫), মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজ, বালক শাখা, পল্লবী (ঢাকা-১৬), বনানী বিদ্যানিকেতন (ঢাকা-১৭) ও উত্তরা কমিউনিটি সেন্টার (ঢাকা-১৮)।

Link copied!