• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

উৎসবে থাকতে পারে নো মেকআপ লুক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৫:১৭ পিএম
উৎসবে থাকতে পারে নো মেকআপ লুক
মিনিমাল মেকআপ বেশ স্বস্তিদায়ক একটি সাজ । ছবি : সংগৃহীত

এখন চলছে মিনিমাল বা নো মেকআপ লুকের ট্রেন্ড। অনুষ্ঠানের ধরন যেমনই হোক, নো মেকআপ লুকে দাপিয়ে বেড়াচ্ছেন হাল ফ্যাশনের রূপ সচেতন নারীরা। এটি বেশ স্বস্তিদায়ক সাজ। যেকোনো পোশাক বা গায়ের রঙের সঙ্গে দারুন মানিয়ে যায়। মানাবেই তো। নামটাই যে, নো মেকআপ লুক।

অর্থাৎ অনেক সাজার পরও মনে হবে কোনও সাজ নেই। আবার বলা যাবে না মেকআপ ছাড়াই সেজেছেন। যাক হোক, এই মিনিমাল বা নো মেকআপ লুকে আপনিও সেরে নিতে পারেন উৎসবের সাজ।

এর জন্য প্রথমে ভালো করে মুখ পরিষ্কার করে ত্বকে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। দিনের বেলা বাইরে বের হতে হলে ময়েশ্চারাইজারের পর সানস্ক্রিন লাগাতে হবে। চাইলে সানস্ক্রিনের সঙ্গে বিবি ক্রিমও ব্যবহার করা যেতে পারে। 

এরপর লুজ পাউডার বা কম্প্যাক্ট পাউডার দিয়ে বেইজ শেষ করুন। চোখের সাজে মাশকারাই যথেষ্ট। শ্যাডো চাইলে বাদামি, চাপা সোনালির মতো গায়ের রঙের কাছাকাছি রং লাগান। ব্লাশন চাইলে গায়ের একটু চাপা বাদামি রং বেছে নিন। 

তবে ব্লাশন যেন ত্বকের সঙ্গে ভালোভাবে মিশে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। ঠোঁটের সাজে পছন্দের যেকোনো ন্যুড রং বেছে নিন। সবশেষে মেকআপ সেটিং স্প্রে করে নিন।

রাতের দাওয়াত কিংবা জমকালো পার্টিতে যেতে হলে, ত্বকের সঙ্গে মানানসই বেইজ পেতে প্রথমে ভালো মানের প্রাইমার লাগান। এরপর ত্বকের রং থেকে এক বা দুই শেড গাঢ় ফাউন্ডেশন লাগাতে হবে। আর কমপ্যাক্ট হবে ত্বকের চেয়ে এক শেড উজ্জ্বল। 

তাহলে ফাউন্ডেশন আর ফেসপাউডার মিলে সঠিক ও ন্যাচারাল বেইজ পাবেন। মিনিমাল মেকআপের ক্ষেত্রে ব্লাশনে বাদামি ঘেঁষা রঙ তো লাগবেই। মিনিমাল সাজে রাতেও চোখে শুধু শ্যাডো আর মাশকারা দিয়েই সাজ শেষ করুন। 

তবে কৃত্রিম আইল্যাশ রাখতে পারেন চোখে। নো মেকআপ লুকের লিপস্টিকে কড়া রং একদমই চলে না। কেউ চাইলে ঠোঁট ন্যুড রেখে সামান্য লিপগ্লস দিতে পারেন। অথবা একেবারে হালকা গোলাপী শেডের লিপস্টিক। এইটুকুতেই দেখবেন আপনার দিক থেকে চোখ সরানো মুশকিল হয়ে যাবে।

Link copied!