• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মেকআপের জাদুতে ঢাকুন ডার্ক সার্কেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ১২:৩৩ পিএম
মেকআপের জাদুতে ঢাকুন ডার্ক সার্কেল
সংগৃহীত

অনেক কারণে আমাদের চোখে ডার্ক সার্কেল হতে পারে। এই দাগ দূর করতে কতকিছুই না করে থাকি আমরা। যত যাই করি না কেন, এটি সারানো অনেক সময়ের ব্যপার। তাই বলে কি বিভিন্ন উৎসব-অনুষ্ঠানে যাওয়া বন্ধ করা যাবে। নিশ্চই তা নয়। সবচেয়ে বড় বিষয় হলো, কোনো অনুষ্ঠানে গেলে সবাই মেকআপ করে থাকে। তাই চোখের ডার্ক সার্কেল নিয়ে তেমন চিন্তার কিছু নেই। চোখের মেকআপ দিয়েই ঢেকে ফেলা যাবে এই দাগ। চলুন জেনে নেওয়া যাক কীভাবে মেকআপ করলে চোখের ডার্ক সার্কেল ঢেকে ফেলা যাবে।

কোল্ড কমপ্রেস
মুখের মেকআপ শুরু করার আগে যেমন হালকা বরফ ঘষে নাতে হয় তোমনি চোখের মেকআপের ক্ষেত্রেও একই কাজ করতে হবে। তবে চোখের ওপর সরাসরি বরফ না ঘষে আইস প্যাক বা আইস বল দিয়ে হালকাভাবে মাসাজ করে নিতে পারেন।

আই ক্রিম
মেকআপ দিয়ে ডার্ক সার্কেল ঢাকার আগে ত্বকের আর্দ্রতা বজায় রাখতে হবে। তার জন্য বিশেষ ধরনের আই ক্রিম পাওয়া যায়। সেটি ব্যবহার করতে পারেন।

কালার কারেকশন
কমলা, বেগুনি, সবুজ বিভিন্ন ধরনের কালার কারেক্টর কিনতে পাওয়া যায়। কোনটি কার জন্য উপযুক্ত, তা জানতে গেলে চোখের নিচে কালি কতখানি গাঢ়, সেটি আগে বুঝে নিতে হবে। কালির ঘনত্ব খুব গাঢ় হলে কমলা রং, তার চেয়ে সামান্য হালকা হলে বেগুনি, আর যদি সবেমাত্র কালচে দাগ পড়তে শুরু করে সেক্ষেত্রে সবুজ রঙের কারেক্টর ব্যবহার করা যেতে পারে। তবে এর সঙ্গে ত্বকের রং কেমন সেদিকেও খেয়াল রাখতে হবে।

কনসিলার
ত্বকের রঙের সঙ্গে মানিয়ে চোখের তলায় বিন্দু বিন্দু করে মেখে নিতে হবে কনসিলার। ফাউন্ডেশনের মতো কনসিলারেরও অনেকগুলো শেড কিনতে পাওয়া যায়। তবে কনসিলার চোখের তলায় মেখে ঘষতে হয় না। ব্রাশ অথবা স্পঞ্জের সাহায্যে ত্বকের সঙ্গে মিশিয়ে নিতে হয়।

সেটিং পাউডার
কনসিলার দেওয়ার পর তা ত্বকের সঙ্গে ভালো করে বসে যাওয়া পর্যন্ত আপেক্ষা করতে হয়। সবশেষে সেটিং পাউডার দিয়ে কনসিল সেট করে নিলেই চোখের বেস মেকআপ তৈরি। কিছু সময়ের জন্য উধাও হয়ে যাবে আপনার চোখের ডার্ক সার্কেল।

Link copied!