• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

শিশুর শীতের পোশাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ০৮:৩৫ পিএম
শিশুর শীতের পোশাক

শীতের মৌসুম শুরু হয়েছে। কনকনে শীত পরার আগেই কেনা হয় শীতের পোশাক। বড়দের তুলনায় শিশুদের শীত অনুভূতি বেশি হয়। শীতের রোগগুলোও শিশুদের বেশি কাবু করে। একটু অনিয়ম হলে কিংবা পোশাকের কারণে শীতজনিত নানা রোগ হানা দেয় শিশুদের শরীরে। তাই বিশেষ সতর্ক হতে হবে পোশাক নিয়ে। শিশুদের পোশাক হবে আরামদায়ক, কিন্তু উষ্ণ থাকবে। এমন পোশাকই বেছে নিতে হবে।

শীতের তীব্রতা রুখে দিতে এবং বাচ্চার সুরক্ষা নিশ্চিতে শীতের পোশাক নিতে বিশেষ সতর্ক হতে হবে। শীতের বাহারি সব পোশাকের মধ্যে খুঁজে নিতে হবে উপযুক্ত পোশাকটি। বাজারে নানান রং, ডিজাইন ও মোটিফে শীতের পোশাক পাওয়া যাচ্ছে।চলুন জেনে নেই শিশুদের শীতের পোশাক কেমন হওয়া চাই।

শিশুর শীতের পোশাক কেনার আগে শীতের তীব্রতাকে প্রাধান্য দিন। হালকা কিংবা তীব্র শীতের পোশাকও তেমনই হবে। প্রতিবছরই শীতের পোশাকে নতুনত্ব আসে। সোয়েটার, জ্যাকেট বা জিন্স পাওয়া যায়। এসব পোশাকে ফুল, লতাপাতা, কার্টুন ক্যারেক্টার কিংবা তারার মোটিফে সাজানো হয়। সব বয়সী শিশুদের জন্যই এমন পোশাক পাওয়া যায়। 

শিশুদের জন্য রঙিন পোশাক বেশি থাকে। ডেনিমের প্যান্টে লাল ও নীল রঙের ছোয়া দেওয়া হয়। বেবিকিপার পাওয়া যায়। এগুলো শিশুর পা থেকে মাথা পর্যন্ত উষ্ণ রাখে।

শীতের পোশাকে সোয়েটার কিনতে পারেন শিশুদের জন্যে। রঙিন সোয়েটার বেছে নিতে পারেন। বাজারে পাওয়া সোয়েটারগুলো পোশাকের স্টাইলেই হয়। বড় ছোট দুই আকারেই পাওয়া যায়। যা পরলে শিশুদের সুন্দর দেখায়। লাল, নীল, হলুদ, গোলাপি রঙের পাশাপাশি সাদা রঙের সোয়েটার শিশুরা পছন্দ করে।

মেয়ে শিশুদের জন্য় ফ্রক থাকে। এর সঙ্হে হুডি যোগ করা হয়। আর থ্রি-কোয়ার্টার প্যান্টের বদলে ফুলপ্যান্ট রাখা হয়েছে শীতের পোশাক।

ছেলে বাচ্চাদের জন্যও রয়েছে শীতের পোশাকের নানা কালেকশন। হুডি, ডেনিম বা গ্যাবার্ডিনের ফুল প্যান্ট পাওয়া যাবে। আরও রয়েছে হরেক ধরণের কান টুপি।

শীতের পোশাকে উলের সোয়েটার কিনতে পারেন। পাওয়া যাবে ছোটদের জ্যাকেটও। যা চামড়ার তৈরি করা থাকে। এছাড়াও জ্যাকেট, ওভারকোট, কার্ডিগান এবং উলের সোয়েটার পাওয়া যাবে।

শীতের পোশাক কিনতে যেতে পারেন দেশীয় ফ্যাশন হাউসগুলোতে। বিভিন্ন শপিং মল, নিউমার্কেট, গাউসিয়া, গুলশান, বনানীর বিভিন্ন দোকানে পাওয়া যাবে শীতের পোশাক। শীতের হাত ও পা-মোজা পাওয়া যাবে ৪০ থেকে ১০০ টাকা। সুতি কাপড়, ফ্লানেল বা উলের টুপি পাওয়া যাবে ১৫০ টাকার মধ্যেই। 

শুধু তাই নয়, নবজাতকের জন্য কম্বল বা কমফোর্টারও পাওয়া যাবে। যার দাম পড়বে ৫০০ টাকার মধ্যেই। ফ্লানেলের ফ্রক, ফ্লানেলের শার্ট,  ট্রাউজার, উলের পোশাকের সেট রয়েছে বাজারে। এগুলো শিশুর শীত উপশমের উপযুক্ত পোশাক।

Link copied!