• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

এক বিড়ালের দখলেই চার কান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৯:৫২ পিএম
এক বিড়ালের দখলেই চার কান
বিড়াল মিডাস

বিড়াল পছন্দ করে না এমন কেউ আছে? বাচ্চা বিড়াল, পিচ্চি বিড়াল, লোমশ বিড়াল, নাদুস-নুদুস বিড়াল, কত ধরনের বিড়ালই না আছে। তবে বিড়াল পুষোক বা না পুষোক কেউ কখনো একটা বিড়াল ছানা বাড়িতে নিয়ে আসতে চায়নি, তেমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল।

এরকমই এক ইচ্ছা থেকে রাস্তায় পাওয়া একটি বিড়ালকে বাড়িতে নিয়ে আসেন তুরস্কের কেনিস ডোসেমেকি নামের এক ভদ্রমহিলা। সেই বিড়ালের কান আছে চারটি। তিনি বিড়ালটির নাম দিয়েছেন মিডাস। রাজা মিডাসের ছিল গাধার কান। একই নামের রাজা ও বিড়ালের মধ্যে মিল একজায়গায়। তাদের কান স্বাভাবিক না।

তবে কান স্বাভাবিক না হলেও বিড়াল মিডাস শুনতে পায় সবগুলো কান দিয়েই। তার এই অস্বাভাবিক স্বাভাবিকতার কারণে ইন্টারনেটে সে আজ ভাইরাল। সামাজিক যোগাযোগমাধ্যমে বিড়ালটি অসংখ্য ফ্যান-ফলোয়ার আছে।

পশু চিকিৎসক জানিয়েছেন, জেনেটিক মিউটেশনের কারণেই তার চারটি কান হয়েছে। তবে শারীরিকভাবে সে সম্পূর্ণ সুস্থ। তবে দুটি কান বেশি থাকার কারণে মিডাসের নিচের চোয়ালটি একটু বড়। তাই সে নিজের জিহ্বা সামলে রাখতে পারে না। ছোট করে একটু বাইরে বের হয়ে থাকে। দেখতে ভেংচি কাটছে মনে হলেও বেশ মানায় তাকে।

কেনিসের পরিবারের সাথে বেশ মানিয়ে নিয়েছে মিডাস। সে একটু ভালোমন্দ খেতে পছন্দ করে, সুতা নিয়ে খেলে আর ঘুমিয়ে সময় কাটায়। সে প্রতিদিন কী কী করে তা দেখা যাবে ইন্সটাগ্রামে। মোটামুটি ইন্টারনেট সেলিব্রেটি তো!

 

সূত্র: রিপলি’স বিলিভ ইট অর নট!

Link copied!