• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

দেখা মিলল বিরল গোলাপি ডলফিনের!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০৩:৪৪ পিএম
দেখা মিলল বিরল গোলাপি ডলফিনের!

ডলফিন খুব শান্ত ভদ্র বন্ধুত্বপূর্ণ এবং বুদ্ধিমান প্রাণী বলেই উল্লেখ করেন বিজ্ঞানীরা। পৃথিবীতে মানুষের পর বুদ্ধিমান প্রাণী হচ্ছে ডলফিন। বিভিন্ন গবেষণায় বিষয়টি প্রমাণিত হয়েছে। ডলফিন কোনো মাছ নয়, এরা স্তন্যপায়ী। বিজ্ঞানীরা ধারণা করেন, ডলফিনের বসবাস একসময় ডাঙায় ছিল। পরে ডাঙায় প্রতিকূল পরিবেশের কারণে খাদ্যের খোঁজে তারা পানিতেই বসবাস শুরু করে।

পৃথিবীতে নানা প্রজাতির ডলফিন আছে। কালো ও নীল রঙের ডলফিনের দেখা পাওয়া যায় সচরাচর। কিন্তু পৃথিবীতে থাকা গোলাপি রঙের দেখা পাওয়া বিরল ঘটনা। তবে সম্প্রতি বিরল গোলাপি ডলফিনের দেখা মিলেছে। ডলফিনটির ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওমনি ছবিটি দেখে হতবাক হয়ে যান দর্শকরা। বিষয়টি তারা বেশ উপভোগ করেন।

বিবিসি জানায়, এই নতুন সমুদ্রপ্রাণীটি দেখা মিলেছে দক্ষিণ চীনে। ভারতের আইএফএস-এর অফিসার সুশান্ত নান্দা তার টুইটার অ্যাকাউন্টে গোলাপি ডলফিনের ছবিটি শেয়ার করেন। মুহূর্তেই ছবিটি অন্ততপক্ষে ৪৬ হাজার শেয়ার হয়েছে। রিটুইট হয়েছে ৭১০ বার।

 প্রকাশ পাওয়া ছবিতে দেখা যায়, গোলাপি রঙের একটি ডলফিন পানিতে খেলছে, লাফাচ্ছে। ছবিটির নিচে কৌতুহলীরা বিভিন্ন মন্তব্যও করেছেন। অনেকেই বিস্ময়ের সঙ্গে মন্তব্য় করেছেন, তারা এর আগে কখনও গোলাপি ডলফিন দেখেননি।

 

Link copied!