• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

লকডাউন: সাংহাই ডিজনি পার্কে আটকা দর্শনার্থীরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০৮:০৬ পিএম
লকডাউন: সাংহাই ডিজনি পার্কে আটকা দর্শনার্থীরা

চীনে আবারও লকডাউনের কড়াকড়ি। স্থানীয়ভাবে কয়েকজনের শরীরে করোনা শনাক্তের পর সোমবার (৩১ অক্টোবর) বন্ধ করে দেওয়া হয়েছে দেশটির সাংহাইয়ের ডিজনি পার্ক। আকস্মিকভাবে বন্ধ করে দেওয়ায় পার্কের ভেতরে অবস্থান করা সব দর্শনার্থী আটকা পড়েন। করোনার নেগেটিভ টেস্ট ছাড়া পার্কের বাইরে যেতে দেওয়া হচ্ছে না তাদের।

মঙ্গলবার (১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, শনিবার (২৯ অক্টোবর) সাংহাইয়ে স্থানীয়ভাবে ১০ জনের শরীরে করোনা শনাক্তের পর লকডাউন জারি করা হয় এবং সোমবার পার্কটি বন্ধ করে দেওয়া হয়। আটকে পড়া দর্শনার্থীদের বলা হয়েছে, কোভিড পরীক্ষার নেতিবাচক রিপোর্ট না দেখানো পর্যন্ত তাদের থিম পার্কের বাইরে যেতে দেওয়া হবে না।

বিবিসি বলছে, ডিজনিতে যারা আটকা পড়েছেন তারা এটিকে ইতিবাচকভাবে নিতে পারেন। পৃথিবীর ‘সবচেয়ে সুখী’ স্থানের তেতরে তারা আটকা আছেন এবং সেখানে তারা রাইড চালিয়ে যাচ্ছেন এটা ভেবে তারা নিজেদের সান্ত্বনা দিতে পারেন।

করোনা শনাক্তের জেরে থিম পার্কের পাশাপাশি, শপিং স্ট্রিটসহ সাংহাইয়ের আশপাশের অনেক এলাকা সোমবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার পর হঠাৎ বন্ধ করে দেওয়া হয়।

চীনা সোশ্যাল মিডিয়া সাইট উইবোতে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, লকডাউন ঘোষণার পর পার্ক থেকে বের হওয়ার জন্য দর্শনার্থীরা গেটের দিকে ছুটে আসছেন। কিন্তু তার আগেই গেট বন্ধ হয়ে যায় এবং শেষ পর্যন্ত তারা নিজেদের সেখানে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান।

চীনা সোশ্যাল মিডিয়া সাইট উইচ্যাটে দেওয়া এক পোস্টে সাংহাই সরকার বলেছে, পার্কটিতে নতুন করে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না এবং গত বৃহস্পতিবার থেকে যারাই পার্কটিতে ঘুরতে গেছে তাদের অবশ্যই টানা তিন দিনে তিনটি করোনা পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

পার্কটি অপ্রত্যাশিতভাবে বন্ধ হওয়ার ঘটনা এটাই প্রথম নয়। গত নভেম্বরে কন্টাক্ট ট্রেসিংয়ের অংশ হিসাবে কর্তৃপক্ষ প্রত্যেককে পরীক্ষা করার নির্দেশ দেওয়ার পর ৩০ হাজার লোক ভেতরে আটকা পড়েছিলেন।

Link copied!