• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

কিয়েভের ড্রোন হামলা ব্যর্থ করল মস্কো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০২:৪৫ পিএম
কিয়েভের ড্রোন হামলা ব্যর্থ করল মস্কো
রাশিয়ায় কিয়েভের ড্রোন হামলার একটি ঘটনাস্থল। ছবি-সংগৃহীত

রাশিয়ার রাজধানী মস্কোর দিকে যাওয়ার পথে দুটি সামরিক ড্রোনকে গুলি করে ভূপাতিত করার দাবি করেছেন মেয়র সের্গেই সোবানিয়ান। এটি মস্কোয় কিয়েভের সবশেষ হামলার চেষ্টা বলে দাবি করেছেন তিনি।

মেয়র সোবানিয়ান বুধবার (৯ আগস্ট) ভোরে টেলিগ্রামে বলেছেন, একটি ড্রোন শহরের দক্ষিণ উপকণ্ঠে ডোমোদেডোভো এলাকায় ভূপাতিত করা হয়েছে। দ্বিতীয়টি রাজধানীর পশ্চিমে মিনস্ক হাইওয়ে এলাকায় এলাকায় গুলি করে নামানো হয়।

এ ঘটনায় ড্রোনের ধ্বংসাবশেষে কোনো ভবন ক্ষতিগ্রস্ত বা কেউ হতাহত হয়নি। রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাসের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় ড্রোনগুলো পূর্বের মতো হামলার চেষ্টা চালিয়েছিল।

জানা গেছে, রাজধানীর উপকণ্ঠে পোডেলস্কি জেলায় রবিবার একাধিক ড্রোন ধ্বংস করে দেশটির প্রতিরক্ষা বাহিনী।গত এক সপ্তাহে মস্কোয় এটি তৃতীয় দফার ড্রোন হামলার চেষ্টা বলছে রুশ কর্তৃপক্ষ।

সম্প্রতি মস্কোয় ড্রোন হামলা অনেকটা স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এসব হামলায় রাজধানীর বাণিজ্যিক ভবনগুলোকে টার্গেট করা হচ্ছে। এসব ঘটনায় ইউক্রেন দ্বায় স্বীকার না করলেও এ ধরনের হামলা চলবে বলে হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সূত্র-আলজাজিরা

Link copied!