• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আম্বানিপুত্রের প্রাক্‌-বিয়েতে কত খরচ হলো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৪, ০৫:৪৫ পিএম
আম্বানিপুত্রের প্রাক্‌-বিয়েতে কত খরচ হলো
অনন্ত ও রাধিকা। ছবি : সংগৃহীত

মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও হবু পুত্রবধূ রাধিকা মার্চেন্টের বিবাহ-পূর্ববর্তী অনুষ্ঠান হয় ভারতের গুজরাটের জামনগরে। ১ থেকে ২ মার্চ, টানা তিন ধরে এই অনুষ্ঠান চলে।

সেই কৌতূহল থেকেই প্রশ্ন উঠেছে, মুকেশ আম্বানি তার ছোট ছেলের প্রাক্‌-বিয়ে অনুষ্ঠান বাবদ মোট কত টাকা খরচ করেছেন? মানুষ আরও জানতে চায়, বিবাহ-পূর্ববর্তী অনুষ্ঠানেরই যদি এত এলাহী আয়োজন হয়, তাহলে চলতি বছরের জুলাইয়ের মাঝামাঝিতে অনুষ্ঠিত হতে যাওয়া মূল বিয়ের আয়োজনে কী কী হবে।

রাধিকা মার্চেন্ট বিজনেস টাইকুন বীরেন মার্চেন্ট ও শায়লা মার্চেন্টের মেয়ে। নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ে রাজনীতি ও অর্থনীতি নিয়ে পড়া রাধিকা তার শাশুড়ি নীতা আম্বানির মতো একজন প্রশিক্ষিত ভরতনাট্যম নৃত্যশিল্পী।

আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বসের তথ্য অনুযায়ী, ভারতীয় ধনকুবের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি হলেন বিশ্বের নবম ধনী ব্যক্তি।

রিটেইল থেকে শুরু করে তেল শোধনাগার পর্যন্ত তার বিশাল বিনিয়োগের সাম্রাজ্যের পরিমাণ ১১৭ দশমিক তিন বিলিয়ন ডলার; অর্থাৎ ১১ হাজার ৭৩০ কোটি ডলার।

তেল, টেলিকম, কেমিক্যালস, প্রযুক্তি, ফ্যাশন থেকে শুরু করে খাদ্যপণ্য; এমন বহু খাতে রিলায়েন্সের বিনিয়োগ আছে। ভারতের অর্থনীতি ও সমাজের প্রায় সব ক্ষেত্রে আম্বানিদের উপস্থিতি থাকায় আম্বানিদের নিয়ে জনগণের আগ্রহও ব্যাপক।

যদিও আম্বানি পরিবার এখন পর্যন্ত এই প্রাক্‌-বিয়ে আয়োজনের জন্য কত টাকা খরচ করেছে, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।

তবে দ্য গার্ডিয়ান বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনের বরাত দিয়ে বলেছে যে বিবাহ পূর্ববর্তী এই অনুষ্ঠানের জন্য প্রায় ১২০ মিলিয়ন ডলার খরচ করেছে আম্বানি পরিবার, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৩২০ কোটি টাকা।

যদিও বিজনেস ইনসাইডার এই তথ্যটি দ্য ডেইলি মেইল থেকে নিয়েছে এবং ডেইলি মেইল এই তথ্য কোন সূত্র থেকে পেয়েছে, সে বিষয়ে কিছু উল্লেখ করেনি।

তবে প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের জন্য এত খরচ দেখে অবাক হওয়ার সে রকম কোনো ব্যাপার নেই। কারণ এর আগেও ২০১৮ সালে মুকেশ আম্বানি তার মেয়ে ঈশা আম্বানির বিয়ে বাবদ ১০০ মিলিয়ন ডলার খরচ করেছিলো।

Link copied!