• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে ৪ শিক্ষার্থী নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২৩, ০১:৫০ পিএম
গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে ৪ শিক্ষার্থী নিহত
গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে ৪ শিক্ষার্থী নিহত

ভারতের কেরালায় গানের অনুষ্ঠানে পদদলিত হয়ে চার শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫০ জনের বেশি। শনিবার (২৫ নভেম্বর) কোচিন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অডিটোরিয়ামে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, অডিটোরিয়ামটিতে প্রবেশ এবং বের হওয়ার জন্য একটি গেটই খোলা ছিল। আয়োজকেরা কেবল কনসার্টের পাস থাকা ব্যক্তিদেরই প্রবেশাধিকার দিচ্ছিল। অন্যদিকে, অডিটোরিয়ামের বাইরে ছিল দীর্ঘ লাইন।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা অজিত কুমার জানান, অডিটোরিয়ামের দর্শক ধারণক্ষমতা ছিল অন্তত এক হাজার। বৃষ্টি শুরুর সময় অনেক আসনই খালি ছিল। আর অনুষ্ঠানও তখন শুরু হয়নি। হঠাৎ বৃষ্টি শুরু হলে বাইরে দাঁড়ানো অপেক্ষমাণরা লাইন ভেঙে ভেতরে প্রবেশ করার চেষ্টা করেন। ধাক্কাধাক্কিতে কয়েকজন নিচে পড়ে যান। এতে পদদলিত হয়েছে ৪ জনের মৃত্যু হয়।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়, অডিটোরিয়ামে প্রবেশের ধাপগুলো অনেক বেশি খাঁড়া। ফলে দৌড়ে যাওয়ার সময় কয়েকজন ছাত্র ভারসাম্য হারিয়ে ফেলেছিলেন।

এ ঘটনায় কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন শনিবার রাতে মন্ত্রীদের জরুরি বৈঠক ডাকেন। সেখানে শিক্ষার্থীদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ আহতদের চিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপগুলোর সমন্বয় করবেন বলে এ সময় জানান মুখ্যমন্ত্রী।

Link copied!