• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

যুদ্ধবিরতির মধ্যেই ইরায়েলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৫:০৪ পিএম
যুদ্ধবিরতির মধ্যেই ইরায়েলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত
পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহত শিশু। ছবি: সংগৃহীত

চলমান বিরতির মধ্যেই পশ্চিম তীরের জেনিনে হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা। বুধবার (২৯ নভেম্বর) ফিলিস্তিনি গণমাধ্যম ওয়াফার বরাতে বিবিসি এ তথ্য জানায়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রাণালয় জানায়, জেনিন শহরে ৮ ও ১৫ বছর বয়সী আদম সামের আল-গৌল ও সুলেইমান আবু আল-ওয়াফা নামের দুই শিশুকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। হামাস এ ঘটনাকে ‘জঘন্য অপরাধ’ হিসেবে অবহিত করে তীব্র নিন্দা জানিয়েছে।

ফিলিস্তিনে যুদ্ধবিরতি চলমান থাকলেও জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি সেনাদের তাণ্ডব অব্যাহত রয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার (২৯ নভেম্বর) সেখানে ব্যাপক ধরপাকড় অভিযান শুরু করে ইসরায়েলি সেনারা। স্থানীয় লোকজন তাদের প্রতিহত করার চেষ্টা করে এবং এতে দুপক্ষের মধ্যে সংঘাত বেঁধে যায়।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, হামলার সময় ইসরায়েলি সেনারা বেশ কয়েকটি বাড়ি ও রাস্তা ধ্বংস করে দেয়। তারা একটি বাড়িতে ড্রোন হামলাও করে। ইসরাইলি সেনারা বুলডোজার দিয়ে জেনিন শহরের পানি, বিদ্যুৎ ব্যবস্থার ব্যাপক ক্ষতি করে।

তবে ইসরাইলি সেনারা দাবি করেছে, তারা জেনিন শিবিরে দুজন ফিলিস্তিনি কমান্ডারকে হত্যা করেছে। কিন্তু নিহতের এক শিশুর আত্মীয় বিবিসিকে বলেন, “ও মিলিটারির সদস্য না। ও স্কুল পড়ুয়া একজন ছাত্র মাত্র।”

এদিকে বার্তা সংস্থা ওয়াফা জানায়, দুই শিশুকে হত্যা করার কয়েক ঘণ্টা পর জেনিন ক্যাম্পে জুবেইদি ও জিয়াদ নামে আরও দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। কিন্তু ইসরাইলি বাহিনীর দাবি, জুবেইদি সিনিয়র ইসলামিক জিহাদ পরিচালনাকারী ছিলেন। জেনিন ক্যাম্পের সন্ত্রাসীদের একজন ছিলেন তিনি।

Link copied!