• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ১০:৪৪ এএম
হামাসের রকেট হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের রকেট হামলায় ইসরায়েলের তিন সেনা নিহত হয়েছেন। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে কেরাম শালোম সীমান্তের দিকে রোববারের শুরুতে ছোড়া রকেটের হামলায় তিন সেনা নিহত এবং আরও বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন। খবর আল জাজিরা, এএফপি।

হামলার দায় স্বীকার করে হামাসের সশস্ত্র শাখা কাসেম ব্রিগেড জানিয়েছে, কেরাম শালোম সীমান্ত ক্রসিং ও এর আশপাশের এলাকায় ইসরায়েলি বাহিনীর একটি দলকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা ১০টি ক্ষেপণাস্ত্র শনাক্ত করেছে যা গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফা থেকে ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে ওই এলাকার দিকে নিক্ষেপ করা হয়েছিল। ধেয়ে আসা রকেটগুলো ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি বাহিনী।

হামলার প্রতিক্রিয়ায় হামাসের অন্যান্য সামরিক অবকাঠামোতে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

ইশকোল আঞ্চলিক কাউন্সিলের বরাত দিয়ে ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, রকেটগুলো একটি সামরিক ঘাঁটির কাছে একটি খোলা এলাকায় আঘাত হেনেছে।

এদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে যে, আহত ১২ জন সেনার মধ্যে তিনজনের অবস্থা বেশ গুরুতর।

এদিকে ইসরায়েলি সেনাদের ওপর হামলার পর গাজায় মানবিক সহায়তার প্রবেশের প্রধান ক্রসিং পয়েন্ট বন্ধ করে দিয়েছে ইসরায়েল। এই ক্রসিং দিয়ে গাজায় ত্রাণ সহায়তা সরবরাহ করা হচ্ছিল।

অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রবেশের সাহায্যের জন্য ক্রসিংটি ছিল অন্যতম প্রধান পথ। গাজায় ভয়াবহ মানবিক সংকটের কারণে যুক্তরাষ্ট্রের ক্রমবর্ধমান চাপে পরে ইসরায়েলি কর্তৃপক্ষ ডিসেম্বরের মাঝামাঝি সময়ে ক্রসিংটি পুনরায় চালু করে।

Link copied!