• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘ক্যারিয়ার নষ্ট হলেও আফসোস নেই, মা হয়েছি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৩:৩০ পিএম
‘ক্যারিয়ার নষ্ট হলেও আফসোস নেই, মা হয়েছি’

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। বলিপাড়ায় যে কজন নতুন সারির অভিনেত্রী আছেন, তাদের মধ্যে সব থেকে কনিষ্ঠ আলিয়া ভাট। শুধু তা-ই নয়, তার শিশুসুলভ হাসি, অভিনয় ইতোমধ্যে জয় করে নিয়েছে হাজারও ভক্তের হৃদয়। একের পর এক দর্শকনন্দিত কাজ উপহার দিয়েছেন তিনি।

এরপর ব্যক্তিজীবনে দীর্ঘ ভালোবাসার প্রণয়কে দিয়েছেন পরিণতি। বলিউডের জনপ্রিয় তরকা রণবীর কাপুর ও আলিয়া ভাটের বিবাহিত জীবনে এসেছে খুদে অতিথিও। তবে এসব কিছু কি তার ক্যারিয়ারে কোনো খারাপ প্রভাব ফেলবে? আলিয়া যদিও তা একবারেই মনে করেন না।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেছেন, “২০২২ সাল আমার জীবনে খুব শুভ হয়ে এসেছে। অনেকটা সিনেমার মতো। ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ হোক বা ‘ব্রহ্মাস্ত্র’, এক একটি করে ধাপ। তারওপর আমার প্রথম প্রযোজিত ছবি ‘ডার্লিংস’ সবই আশানুরূপ হয়েছে। যদি না-ও হতো, তাহলেও আমি আবার পরিশ্রম করতাম। ভালো হয়েছে বলেও করব। কঠোর পরিশ্রমের বিকল্প নেই।”

ক্যারিয়ারের এই ভরা মৌসুমে হঠাৎ বিয়ে, সন্তান। সিদ্ধান্ত কি আদৌ পরিকল্পিত? নিজের ছন্দে কীভাবে তাল মেলাচ্ছেন নায়িকা? আলিয়ার জবাব, “ঠিক বা ভুল বলে কিছু হয় না। আমার জন্য যা ঠিক, তা হয়তো অন্য কারও জন্য ভুল। আমি সব সময় হৃদয়ের কথা শুনি। তাই যখন ক্যারিয়ারের সবচেয়ে ভালো সময় চলছিল, তখনই বিয়ে করেছি। সন্তানের জন্মও দিয়েছি। কিন্তু মা হলে ক্যারিয়ার নষ্ট হয়ে যায়, কে বলেছে? আর যদি হয়ও, হোক। সন্তানের জন্ম দেওয়ার সিদ্ধান্ত নিয়ে আমি কখনো আফসোস করব না। এ তো প্রাকৃতিক ব্যাপার। আমার তো মনে হয়, এটাই সবচেয়ে ভালো সিদ্ধান্ত। মা হয়ে জীবনের অর্থ খুঁজে পেয়েছি।”

যত দ্রুত সম্ভব অভিনয়ে ফিরতে চান আলিয়া। ফিটনেস ফিরে পেতে কঠোর অনুশীলনও করছেন তিনি। বললেন, “যদি ভালো কাজ করি, আরও বেশি মানুষ আমার সঙ্গে কাজ করতে আগ্রহী হবেন। যদি কাজের প্রস্তাব না আসে, তাহলে বুঝতে হবে এটা তোমার সময় নয়। আমি কাজের গুরুত্ব বুঝি। তবে জীবন কিংবা বেঁচে থাকা আগে। দুটোর মধ্যে ভারসাম্য রেখে চলি।”

২০১৮ সালে প্রেমের সম্পর্কে জড়ান আলিয়া ভাট ও রণবীর কাপুর। গত বছরের ১৪ এপ্রিল মুম্বাইয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা।

 

Link copied!