• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

গুচ্ছের ‘বি’ ইউনিটে পাস ৫৬.২৬ শতাংশ


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ১২:৫১ পিএম
গুচ্ছের ‘বি’ ইউনিটে পাস ৫৬.২৬ শতাংশ

গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মানবিক ‘বি’ বিভাগের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় সর্বমোট পাসের হার ৫৬ দশমিক ২৬ শতাংশ।

গুচ্ছভুক্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করে এসব তথ্য জানিয়েছেন। এরই মধ্যে সংশ্লিষ্ট ওয়েবাসাইটে ফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফল দেখতে পারবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার জানান, ‘বি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ২৫ এবং সর্বনিম্ন মাইনাস (-) ১২ দশমিক ২৫। প্রথম স্থান অধিকার করেছে দিগন্ত বিশ্বাস। তার রোল ৩০২২৪৯ ও কেন্দ্র জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং তার কলেজ ছিল দিনাজপুরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। ‘বি’ ইউনিটে মোট পরীক্ষার্থী আবেদন করেন ৯০ হাজার ৬৩৭ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮৫ হাজার ৫১২ জন, যা মোট আবেদনকারীর ৯৪ দশমিক ৩৫ শতাংশ। এছাড়াও অনুপস্থিত ছিলেন ৫ হাজার ১২৫ জন অর্থাৎ ৫ দশমিক ৬৫ শতাংশ।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!