• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

পরিবার ছেড়ে কর্মস্থলেই ঈদ পালন করেন তারা


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৫:১৩ পিএম
পরিবার ছেড়ে কর্মস্থলেই ঈদ পালন করেন তারা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গত ২৫ জুন থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন বিভাগে কর্মরতরা ঈদ পালন করতে স্বজনদের কাছে গেলেও ছুটি হয়নি নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের। তাই ১০১ একরের খালি বিশ্ববিদ্যালয়ের মধ্যেই ঈদ উদযাপন করতে হবে তাদের।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রায় ৮৪ জন নিরাপত্তাকর্মী নোবিপ্রবিতে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে ঈদের ছুটি পেয়েছেন মাত্র ১৪ জন। তাই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার স্বার্থে পরিবার ছেড়ে প্রায় ৭০ জন আনসার সদস্য কর্মস্থলেই ঈদ পালন করবেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা প্লাটুন কমান্ডার মো. ইলিয়াস জানান, ঈদ উপলক্ষে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও সবাইকে ছুটি দেওয়া সম্ভব না। কারণ বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা স্বার্থে এ সময়গুলোতে আরও বেশি সচেতন থাকতে হয়।

তিনি বলেন, “২৬ বছর যাবৎ এই পেশায় নিয়োজিত আছি। এই পেশায় আসার পর দায়িত্বশীল জায়গা থেকেই প্রতি বছর একটা ঈদ পরিবার ছাড়া এখানে কাটাতে হয়। এই ত্যাগ দায়িত্বের জন্য, পরিবারের জন্য। ঈদ আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি না করতে পারলেও সহকর্মীদের সঙ্গে কাটবে এটাও আনন্দের।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!