• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ক্যাম্পাসের রিকশা ভাড়া বেধে দিল ছাত্রলীগ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৬:০৮ পিএম
ক্যাম্পাসের রিকশা ভাড়া বেধে দিল ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ক্যাম্পাসে রিকশার ভাড়া বেধে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এছাড়া রিকশাচালকদের নির্ধারিত পোশাক, পানির বোতল ও গামছা উপহার দিয়েছে।  

শনিবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে ১০০ রিকশাচালকের মধ্যে এসব সামগ্রী বিতরণ করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

ফেসবুক স্ট্যাটাসে ছাত্রলীগের এ নেতা লিখেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে যৌক্তিকভাবে রিকশা ভাড়া নির্ধারণের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। তারই অংশ হিসেবে মধুর ক্যান্টিন প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে ১০০ জন রিকশাচালককে নির্দিষ্ট পোষাক প্রদান করা হয়েছে৷ একই সঙ্গে রিকশাচালকদের সুবিধা বিবেচনায় রেখে ১টি করে পানির বোতল এবং ১টি করে গামছা উপহার হিসেবে দেওয়া হয়েছে।

রোববার (২১ মে) থেকে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে নির্ধারিত এ রিকশা ভাড়া কার্যকর হবে।

এদিকে, বিশ্ববিদ্যালয় জুড়ে মোট ১৬টি স্টপেজ ধরে নির্বাচিত ১৬টি স্থানে ভাড়ার তালিকা সম্বলিত দৃষ্টিনন্দন বোর্ড স্থাপন করেছে ছাত্রলীগ। জানা গেছে, প্রাথমিকভাবে নির্ধারিত পোষাক পরিহিত ১০০ জন চালক এই ভাড়া মেনে শিক্ষার্থীদের পরিবহন করবেন এবং ধারাবাহিকভাবে অন্যরাও এই কার্যক্রমের আওতায় চলে আসবেন।

বৃহস্পতিবার (১৮ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম মাকসুদুর রহমানের নিকট শিক্ষার্থী ও রিকশাচালকদের পক্ষ থেকে নির্ধারিত ভাড়ার তালিকা তুলে দেওয়া হয়। যেখানে নতুন নির্ধারিত রিকশা ভাড়ার হার দূরত্ব ভেদে সর্বনিম্ন ১৫ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ টাকা পর্যন্ত বেধে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখ ছাত্রলীগ। নির্ধারিত ভাড়া সঙ্গে একমত পোষণ করে ওই দিনই প্রক্টর অফিসে রিকশাচালকদের ৫০ জনের একটি প্রতিনিধি দলও উপস্থিত ছিলেন। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!