• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ১১:৫৩ এএম
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
ভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক শামীম মাহাফুজ। ছবি : সংগৃহীত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগের আংশিক কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ার ২ বছর পর নতুন পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া  হয়েছে। ২০১৩-১৪ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী পোমেল বড়ুয়াকে সভাপতি এবং রসায়ন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহফুজুর রহমান শামীমকে সাধারণ সম্পাদক করে ২০৩ জনের কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৫ মে) কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কমিটির অন্য সদস্যদের মধ্যে রয়েছেন- সহ-সভাপতি মো. ফজলে রাব্বী, বিধান বর্মন, মো. রেজওয়ান-উল-আনাম তন্ময়, মো. তানভীর আহমেদ, শাকিরুল ইসলাম মুরাদ, শামীম আহমেদ, রকিবুল হাসান রুপম, মো. রেজাউল করিম শাকিল, আবদুল্লাহ আল-নোমান খান, লুবনা হক মিমি, আব্দুস সালাম, মো. সামিউল রেজা রিমন, আরিফুল ইসলাম, মো. ইমরান কবির, দীপ্ত সরকার, মো. মামুনুর রশিদ মামুন সবুজ, মেহেদী হাসান নিপু, মো. মামুন রহম, জাকারিয়া, জাহিরুল ইসলাম জাহির, মো. ইসরাকুল ইসলাম সোহান, মো. শফিউল ইসলাম শফিক, আল-আমিন বিশাল, শেখ সবুজ মিয়া, নাঈমুল ইসলাম, আখতার হোসেন, মো. কামরুজ্জামান, মো. ফজলে রাব্বি (জিইএস), মো. মঞ্জুরুল ইসলাম মুবিন, তরুন কুমার রায়, আব্দুর রহমান জিসান, মো. রাব্বি হক, হাসিবুল ইসলাম তুষার, মবিন মিয়া, মো. আবির শাহরিয়ার অনিক, আল আমিন চৌধুরী ইভান, মো. শানবীর হাসান, ওয়ালিউর রহমান আকিব, মো. রেজাউল ইসলাম, দেলোয়ার হোসেন, মো. সালেকিন ইসলাম, মো. শাহীন আলম, মো. রোকন মিয়া, আল আমিন, মো. মনিরুল ইসলাম ও নিয়াজ আহমেদ জিম।

যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ উর রহমান হিমেল, মোমিনুল হক, মো. সাকিব-আল-হাসান, এমরান চৌধুরী আকাশ, কাওসার আহমেদ শাওন, মাসুদুল হাসান মাসুদ, শহিদ হাসান, রেজোয়ানুল ইসলাম নিলয়, মো. আরমান সালমান, মো. সাজ্জাদ হোসেন ও মো. মোস্তাফিজার আলী পিয়াস। সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন এলিট, ধনঞ্জয় কুমার দাস টগর, নেসার উদ্দিন, মিনহাজুল ইসলাম মানিক, সুরাইয়া ইয়াসমিন ঐশী, মো. রেজাউল ইসলাম রিফাত, পিপাস আলী, সেজান আহমেদ আরিফ, সাগর শেখ, মো. সাখাওয়াত ও রেজাউল করিম লেমন।

প্রচার সম্পাদক মো. ছাব্বির আহমেদ, উপ-প্রচার সম্পাদক মোশারফ হোসেন, সজিবুল হক জনি, দপ্তর সম্পাদক মো. বাবুল হোসেন, উপ-দপ্তর সম্পাদক মো. তানজিল জামান, মো. জুয়েল হক, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক প্রিয়দর্শী চাকমা, উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সেঁজুতি দাস মুমু, মো. হারুন অর রশিদ, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ওবায়দুর রহমান কনক, উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মো. বরাতুজ্জামান বরাত, মো. রিসান, ক্রীড়া সম্পাদক সিয়াম আরাফাত, উপ-ক্রীড়া সম্পাদক, মানিক চন্দ্র সেন, মমিন মিয়া, সমাজসেবা বিষয়ক সম্পাদক পাপ্পু তালুকদার, উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক সাইদুর রহমান আশরাফুল, মো. রিফাত হাসান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আনিছুর রহমান, উপ-সাংস্কৃতি বিষয়ক সম্পাদক এনামুল হক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মথি ত্রিপুরা ও  মেহেদী হাসান সাগর।

পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম মাহাফুজ বলেন, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে আমাদের পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সব সময় শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে পাশে থাকবে। স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে স্বপ্নের সারথি হিসেবে কাজ করবে বেরোবি ছাত্রলীগ।

সভাপতি পোমেল বড়ুয়া বলেন, দীর্ঘদিনের প্রত্যাশা ছিল কমিটি পূর্ণাঙ্গ হওয়া। সেটাও আমাদের জন্য অনেক চ্যালেঞ্জ ছিল। এটি যেন আমাদের জন্য একটি উৎসব হয়ে দাড়িয়েছে। আমরা অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ভাই এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের প্রতি।

উল্লেখ্য, ২০২৩ সালের ১ আগস্ট ছাত্রলীগের পূর্ব কমিটি মেয়াদ শেষ হয়। গত ২২ নভেম্বর  পূর্ব কমিটি বিলুপ্ত ঘোষণা করে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।  

এর আগে, ২০১৭ সালের ৪ এপ্রিল তুষার কিবরিয়াকে সভাপতি ও নোবেল শেখকে সাধারণ সম্পাদক করে বেগম রোকেয়া  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!