• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

তিন শতাধিক শিশুর অংশগ্রহণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৭:০২ পিএম
তিন শতাধিক শিশুর অংশগ্রহণে জবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘বঙ্গবন্ধু ও আগামীর শিশু’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাকে) উদ্যোগে আয়োজিত এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনশতাধিক শিশু অংশগ্রহণ করে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। তিনি বলেন, শিশুদের বিকাশে এ ধরনের আয়োজন খুবই কার্যকরী। শিশুরা ছোট থেকেই আজকের দিবস ও বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। শিশুরা বঙ্গবন্ধুর আদর্শে বড় হবে। বাংলার চেতনাকে ধারণ করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি তামজিদা ইসলাম বলেন, “শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আমাদের সাংস্কৃতিক কেন্দ্র সবসময় আয়োজন করে থাকে। এইবারও আমরা আয়োজন করেছি। সবার অংশগ্রহণে আজকের আয়োজন সফল হয়েছে। অন্যান্য সময়ের তুলনায় এবারের আয়োজনে প্রতিযোগীর সংখ্যা বেশি। প্রতিযোগী বেশি হওয়ায় আয়োজন ঝাকজমক হয়ে উঠেছে।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, “প্রতিবছরই আমরা জাতির পিতার জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে এমন আয়োজন করে থাকি। বিভিন্ন স্কুল থেকে শিশুরা এই আয়োজনে অংশগ্রহণ করে। এ অংশগ্রহণে তাদের প্রতিভা প্রকাশ পায় এবং তারা তাদের দক্ষতাগুলো দেখানোর সুযোগ পায়।” 

Link copied!