• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নোবিপ্রবি: হলের খাবারে টয়লেটের পোকা


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৮:১১ পিএম
নোবিপ্রবি: হলের খাবারে টয়লেটের পোকা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হলের খাবার থেকে টয়লেটের পোকা ও গন্ধ বের হওয়ায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা। এদিকে খাবারের দামও বেশি বলে অভিযোগ করেছেন তারা। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে শিক্ষার্থীরা খাবার খেতে গেলে এমন অভিযোগ করেন। পরে ক্যান্টিন বন্ধ করে দিয়েছেন তারা।

শিক্ষার্থীরা জানান, সাবেক স্পিকার আব্দুল মালেক হলের খাবারের দাম বেশি এবং মানও খুবই খারাপ। শনিবার দুপুরে খাওয়ার সময় এক শিক্ষার্থীর প্লেটে পোকাও দেখা গেছে। এসময় ডিমের তরকারি থেকেও গন্ধ বের হচ্ছে বলে বেশ কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করেন। পরে পোকা ও বাসি খাবার দেওয়ায় তারা ক্ষুব্ধ হয়ে হলের ক্যান্টিন বন্ধ করে দেন।

আবাসিক হলের শিক্ষার্থী আল আমিন বলেন, “দুপুরে হলের ডাইনিংয়ে অর্ধেক খাবার খাওয়ার পর প্লেটের মধ্যে টয়লেটের পোকার দেখতে পাই এবং ডিমের তরকারি থেকে বাজে গন্ধ আসছিল। এ ঘটনার পর ডাইনিংয়ের ম্যানেজারকে অবগত করলে সে বলেছে খাবারের মধ্যে দু-একটা পোকা থাকতেই পারে এবং এক পর্যায়ে কথা কাটাকাটি হয়। এর মধ্যেই ডাইনিংয়ে উপস্থিত আরেক শিক্ষার্থী ডালের মধ্যে মাছি পায়।”

শিক্ষার্থী তানজীদ আরেফিন বাপ্পী বলেন, “অতিরিক্ত টাকা দিয়ে বাসি এবং টয়লেটের পোকামাকড় যুক্ত খাবার সরবরাহ করে ডাইনিং কর্তৃপক্ষ। বারবার বলা হলেও তারা কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করেননি। বরং শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ করেন।”

আবাসিক শিক্ষার্থীদের দাবি, হলের খাবারের মান ও দাম নিয়ে বারবার কথা ওঠলেও বিষয়টি সমাধান মিলছে না। শিক্ষার্থীদের পড়াশোনা করতে এসে এসব খাবার খেয়ে স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে হচ্ছে। খাবারের দাম কমানো এবং মান বাড়াতে দ্রুত হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ চান তারা।

ডাইনিং ম্যানেজার ইয়াসিন মিয়া বলেন, “আমরা খাবারের সর্বোচ্চ মান ধরে রাখার চেষ্টা করি। কিন্তু কর্মচারীদের কিছু ভুল-ত্রুটির জন্য কিছু সমস্যা হয়ে থাকে।”

মালেক হলের দায়িত্বে থাকা ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের সহকারী অধ্যাপক জামশেদুল ইসলাম বলেন, “আসলেই যদি এরকম ঘটনা ঘটে থাকে আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেব।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!