• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে সহায়তা পাঠাল নোবিপ্রবি


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৪:৪৮ পিএম
ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কে সহায়তা পাঠাল নোবিপ্রবি

ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্কের জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। তুরস্কে ক্ষতিগ্রস্তদের জন্য শীতের কাপড় ও চিকিৎসাসামগ্রী পাঠাচ্ছে উপকূলীয় এই বিদ্যাপীঠ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং উপাচার্যের একান্ত সচিব আবু জুবায়ের এ সহায়তাসামগ্রী তুর্কি দূতাবাসে হস্তান্তর করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলমের নির্দেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে তহবিল সংগ্রহ করা হয়। এরপর তুরস্কে তীব্র শীতে ব্যবহার উপযোগী কাপর ও চিকিৎসাসামগ্রী ক্রয় করে ঢাকায় তুর্কি দূতাবাসের অধীনে টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির (TIKA) কার্যালয়ে হস্তান্তর করা হয়।

এ ছাড়া ভূমিকম্পে নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানিয়ে ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরানের কাছে একটি শোক বার্তা পাঠিয়েছেন নোবিপ্রবির উপাচার্য। আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে আরেক ধাপে এ ধরনের সহায়তা পাঠানোর পরিকল্পনা করেছে নোবিপ্রবি প্রশাসন।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম বলেন, “বিপদে অন্যের পাশে দাঁড়ানোর মতো মানবিকতা আমাদের সবার থাকা প্রয়োজন। অতীতের মতো তুরস্ক ও নোবিপ্রবি প্রশাসনের সম্পর্ক অটুট থাকবে। এ ছাড়া ভূমিকম্পে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি এবং দ্রুততার সঙ্গে এ দুর্যোগ কাটিয়ে ওঠার আশাবাদ ব্যক্ত করছি।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!