• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঈদের ছুটিতে ফাঁকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩, ০২:৫৩ পিএম
ঈদের ছুটিতে ফাঁকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

এই শান্ত প্রাঙ্গণে শিক্ষার্থীরা আড্ডায় মাতবেন না বেশ কিছুদিন। শহীদ মিনার, কাঁঠালতলায় খানিক আড্ডায় মেতে থাকা ক্যাম্পাস, যেন অপার্থিব এই সান্নিধ্য ফেলে যেতে চায় না মন অন্য কোনো খানে, তবু যেতে হয় নাড়ির টানে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাম্পাসে এখনকার দৃশ্য দেখলে ওপরের কথাগুলো মিলে যাবে। বিশ্ববিদ্যালয়ের ছুটি শুরু হওয়ার পর থেকেই ফাঁকা হয়ে গেছে শিক্ষার্থীদের আড্ডায় মেতে থাকা ক্যাম্পাস।

রোববার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ক্লাস এবং পরীক্ষা বন্ধ ঘোষণা করার পরেই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ক্যাম্পাস ছাড়তে শুরু করেন সাধারণ শিক্ষার্থীরা।

যশোর থেকে পড়তে আসা ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান বলেন, “মা-বাবার সঙ্গে ঈদ উদযাপন অন্য রকম অনুভূতি কাজ করে। এখন যেহেতু এই সুযোগটা পেয়েছি, হাত ছাড়া করতে চাই না। পরিবারের সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করতে চাই।”

ধানমন্ডিতে বসবাসকারী শিক্ষার্থী ইমরান জীম বলেন, “এবার ঢাকাতেই পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করব। ব্যস্ত জীবনে শুধু ঈদের সময় সুযোগ হয় আত্মীয়দের সঙ্গে দেখা করার। তা ছাড়া যানজট ছাড়া ঢাকা দেখার সুযোগ শুধু ঈদেই পাওয়া হয়। অন্য বন্ধুদের মতো গ্রামে গিয়ে ঈদ উদযাপন না করলেও আশা করছি ঢাকাতে ঈদ ভালোই কাটবে।”

ঈদের ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের ঈদ পুনর্মিলনীতে ক্যাম্পাসে ঈদের আমেজ থাকে ঈদ-পরবর্তী আরও বেশ কিছু দিন। তারপর আস্তে আস্তে আবার ডুবে যেতে হয় ক্লাস ও পরীক্ষার মধ্যে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!