• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জিয়ার মৃত্যুবার্ষিকীতে দোয়া পরিচালনা করায় ইমামকে শোকজ


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ১০:০৯ এএম
জিয়ার মৃত্যুবার্ষিকীতে দোয়া পরিচালনা করায় ইমামকে শোকজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া অনুষ্ঠান পরিচালনা করায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমামকে শোকজ করা হয়েছে।

শনিবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সংবাদ প্রকাশকে বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, বৃহস্পতিবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো.আলমগীর সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দীন ভুঁইয়াকে এ শোকজ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “৩০ মে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিতর্কিত ব্যক্তির নামে দোয়া অনুষ্ঠিত হওয়ার বিষয়টি কর্তৃপক্ষের গোচরীভূত হয় এবং আপনাকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত না করার নির্দেশ প্রদান সত্ত্বেও আপনি তা অমান্য করে মসজিদে দোয়া অনুষ্ঠান করেন।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট অভিযোগ আসায় আপনাকে নির্দেশ দেওয়া সত্ত্বেও কেন উক্ত দোয়া অনুষ্ঠিত হয় তা আগামী তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

৩০ মে নোবিপ্রবির বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিএনপিপন্থী অর্ধশতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!