• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

‘উন্নয়ন নাকি ধ্বংস, জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৩:৩৩ পিএম
‘উন্নয়ন নাকি ধ্বংস, জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে’

দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিতে হলে নৌকার পক্ষেই জনগণকে রায় দিতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, “দেশের জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে, তারা উন্নয়ন চায়, নাকি ধ্বংস।”

শনিবার (১৯ আগস্ট) সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ফ্রি মেডিকেল ক্যাম্প ও খাদ্যসামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

ডা. দীপু মনি বলেন, “যারা যুদ্ধাপরাধীদের ক্ষমতায় এনেছিল, কার্ফু দিয়ে সরকার চালিয়েছিল, তারাই গণতন্ত্রের নামে মায়াকান্না করছে। তারা বিচার হতে না দিয়ে হত্যাকারীদের দায়মুক্তি দেয়। আর মানবাধিকারের নামে তাদের পাশে দাঁড়িয়েছে একাত্তরের স্বাধীনতাবিরোধী সেই পরাশক্তি।”

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ করে শিক্ষামন্ত্রী বলেন, “ওনারা রাতের অন্ধকারে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের অনুসারীদের দিয়ে উপাচার্যের কক্ষ দখল করেছিল। সবকিছু তাদের হিসাব দিয়ে বিবেচনা করেন। যারা নর্দমার কীট, তাদের নজরটাও নর্দমায় থাকে। যারা শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করেছিল, যারা শিক্ষাঙ্গনে অস্ত্র নিয়ে এসেছিল, তারাই এ রকম অমর্যাদাকর বক্তব্য দিতে পারে।”

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ এইচ এম আহসান হাবীব।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন ডা. দীপু মনি। এ সময় তিনি নিজে রোগী দেখে ব্যবস্থাপত্র দেন।

Link copied!